18.6 C
Dhaka
ডিসেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

ডিএসইতে নতুন সূচক : চীন যাচ্ছেন ৫ সদস্যের প্রতিনিধি দল

dse ‍a

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের মধ্যেই দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) একটি নতুন সূচক (ইনডেক্স) চালু হতে যাচ্ছে। এরই ধরাবাহিকতায় আগামী ২৪ নভেম্বর নতুন সূচক চালুর বিষয়ে অভিজ্ঞতা নিতে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল চীন সফরে যাবার কথা রয়েছে। ডিএসইতে নতুন সূচক যোগ হলে মোট সূচকের সংখ্যা হবে ৪টি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, শেনজেন স্টক এক্সচেঞ্জের সঙ্গে সমন্বয় করার জন্য ডিএসই’র চারজন ও নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) একজন প্রতিনিধি এ সফরে যাবেন। ডিএসই’র চার সদস্যদের মধ্যে ইনফরমেশন টেকনোলজি (আইটি) বিভাগের একজন ও বিজনেস ডেভেলপমেন্ট বিভাগে তিনজন রয়েছেন।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসইর এক ঊর্ধ্বতন কর্মকর্তা কর্পোরেট সংবাদকে বলেন, ‘আমরা চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই নতুন সূচক চালু করা চেষ্টা করছি। আশা করছি ডিএসইর বার্ষিক সাধারণ সভা (এজিএম) এর আগেই সেটা সম্ভব হবে। নতুন সূচক যোগ হলে ডিএসইতে লেনদেনর একটি নতুন মাত্রা বাড়বে। এ জন্য অভিজ্ঞতা নিতে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল চীন সফরে যাচ্ছেন। তারা নতুন সূচক চালুর বিষয়ে শেনজেন স্টক এক্সচেঞ্জের সঙ্গে সমন্বয় করবে।’

কর্পোরেট সংবাদ/টিডি

Print Friendly, PDF & Email

আরো খবর »

আইসিএমএবি অ্যাওয়ার্ড পেলো শেয়ারবাজারের ৩২ কোম্পানি

Tanim

ডিএসই’র নির্বাচনে যোগ্য ৩ প্রার্থীর তালিকা প্রকাশ

Tanim

বিডি থাই অ্যালুমিনিয়াম এজিএম সম্পন্ন

Tanvina