29 C
Dhaka
জুলাই ১১, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

দর বেড়েছে ৫৭ শতাংশ ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে মৌলভিত্তি শেয়ারে আগ্রহ বাড়ছে বিনিয়োগকারীদের। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৯ নভেম্বর)  ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৫৭ শতাংশ প্রতিষ্ঠানের। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৭টির বা ৫৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১০টির বা ৩৩ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৩টির বা ১০ শতাংশ ব্যাংকের।

ডিএসইতে শেয়ার দর সবচেয়ে বেশি বেড়েছে ব্র্যাক ব্যাংকের। এ ব্যাংকের শেয়ার দর  বেড়েছে ১.৮০ টাকা । দ্বিতীয় অবস্থানে রয়েছে আল আরাফাহ ইসলামী ব্যাংকের।এ ব্যাংকের সর্বোচ্চ দর বেড়েছে ০.৪০ টাকা।এবং তৃতীয় অবস্থানে রয়েছে সিটি ও রূপালী বাংক। এ দুই ব্যাংকের দর বেড়েছে ০.৩০ টাকা।

এছাড়া উত্তরা ও ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের ০.২০ টাকা করে এবং ইউনাইটেড কমার্শিয়াল, সাউথইস্ট, স্ট্যান্ডার্ড, প্রাইম, প্রিমিয়ার, ন্যাশনাল, মার্কেন্টাইল, যমুনা, এক্সিম, এবি ও আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আজ ১০টি ব্যাংকের শেয়ার দর কমেছে। ব্যাংকগুলোর মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.৬০ টাকা; স্যোসাল ইসলামী ব্যাংকের ০.৪০ টাকা; ইস্টার্ন ব্যাংকের ০.৩০ টাকা; ট্রাস্ট ও পূবালী ব্যাংকের ০.২০ টাকা করে এবং শাহজালাল, এনসিসি, ব্যাংক এশিয়া, আইএফআইসি ও ঢাকা ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

তাছাড়া ৩টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: ডাচ-বাংলা, ওয়ান ও ইসলামী ব্যাংক।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

সপ্তাহজুড়ে ব্লক মার্কেটে ৭১টি কোম্পানির ১৪১ কোটি টাকার লেনদেন

Tanvina

ডাচ-বাংলা ব্যাংকের এজিএম সম্পন্ন, লভ্যাংশ অনুমোদন

Tanvina

সাপ্তাহিক দর পতনের শীর্ষে তুং হাই নিটিং

Tanvina