18.6 C
Dhaka
ডিসেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক আর্কাইভ শিরোনাম শীর্ষ সংবাদ

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন নাইজার ও বাংলাদেশের আরও ১৫ জন। তাদেরকে সেখানকার ৩টি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আজ সোমবার বার্তা সংস্থা এপি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ত্রিপোলিভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় এপিকে জানিয়েছে, সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত একটি কারখানাতে হামলা চালানো হয়। শহরের যে প্রান্তে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত বলেন, নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশি ও দুইজন লিবীয়ান রয়েছেন। এছাড়া হামলায় নাইজার ও বাংলাদেশের অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন। তাদের নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিওতে দেখা যায়, পায়ে আঘাত পাওয়া কয়েকজনকে ব্যান্ডেজ পরিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। যাতে ক্রমাগত ঘটছে এমন হতাহতের ঘটনা।

সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছে শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন বেশ কয়েক হাজার।

Print Friendly, PDF & Email

আরো খবর »

সোশ্যাল মিডিয়া ডিরেক্টর খুঁজছেন রাণী এলিজাবেথ

*

কোনো অর্জন ছাড়াই শেষ হলো জলবায়ু সম্মেলন

*

দিল্লিতে বাসে আগুন ধরাচ্ছে পুলিশ

*