29 C
Dhaka
জুলাই ১১, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য শিরোনাম

 আয়কর মেলায় রিটার্ন দাখিল করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার চলমান আয়কর মেলায় তাঁর ২০১৮-১৯ অর্থবছরের আয়কর রিটার্ন দাখিল করেছেন।প্রধানমন্ত্রীর পক্ষে সাবেক অর্থ সচিব সিদ্দিকুর রহমান চৌধুরী এই রিটার্ন দাখিল করেন।

এ সময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) মো. মোশাররফ হোসেন ভুইয়া এবং সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন উপস্থিত ছিলেন।

আইন অনুযায়ী, একজন কতো টাকা কর দিয়েছেন সেই তথ্য প্রকাশ করার সুযোগ নেই। তবে যিনি কর দিয়েছেন তিনি চাইলে সেই তথ্য নিজেই প্রকাশ করতে পারেন। যে কারণে প্রধানমন্ত্রী কতো টাকা কর দিয়েছে তা প্রকাশ করেনি এনবিআর।

এ বিষয়ে এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী তার কার প্রতিনিধির মাধ্যমে দিয়েছেন। তিনি নিজে উপস্থিত নেই। আইন অনুযায়ী যার কর তিনি নিজে না জানালে তা প্রকাশ করা যায় না।

মেলায় ব্যক্তিশ্রেণির করদাতারা হয়রানিমুক্তভাবে রিটার্ন জমা দিতে পারবেন। বিভাগীয় শহরে ৭ দিনব্যাপী, জেলা শহরে ৪ দিনব্যাপী, ৪৮ উপজেলায় দুই দিন ও আট উপজেলায় দিনব্যাপী করমেলা আয়োজন করবে এনবিআর। এবার দেশের ১২০ স্থানে আয়কর মেলার আয়োজন করা হয়েছে।


আরো খবর »

করোনায় বাল্যবিয়ে বৃদ্ধি পেতে পারে : স্বাস্থ্যমন্ত্রী

*

সাংবিধানিক কারণেই করোনার মধ্যে উপনির্বাচন: সিইসি

*

কারোনায় একদিনে আরো ৩০ জনের মৃত্যু

*