18.6 C
Dhaka
ডিসেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ খেলাধূলা

সব উইকেট হারিয়ে ১৫০ সংগ্রহ টাইগারদের

স্পোর্টস ডেস্ক : ইন্দোরে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম টেস্ট। ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট খুইয়েছে সফরকারীরা। সব উইকেট খুইয়ে ১৫০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল।

এদিন, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মুমিনুল হক। ওপেনিংয়ে নামেন সাদমান ইসলাম ও ইমরুল কায়েস। ১২ রান তুলতেই আউট হন দুই ওপেনার। দু’জনেই হোন ক্যাচ আউট। এরপর মোহাম্মদ শামির বলে এলবিডব্লিউও হন মোহাম্মদ মিঠুন। ৩৬ বল খেলে মাত্র ১৩ রান করেন মিঠুন।

দলের ৩১ রানেই নেই ৩ উইকেট। তখন টেনে তোলার চেষ্টা করেন বর্তমান ও সাবেক দুই অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম। দু’জনের ৬৮ রানের জুটি বাংলাদেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করে। তবে শতকের ঘর যখন ছুইছুই এমন সময়ে রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে সাজ ঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক।

সেখান থেকে অভিজ্ঞ মাহমুদুল্লাহকে নিয়ে চালিয়ে নেয়ার চেষ্টা করেন মুশফিকুর রহিম। কিন্তু সেই অশ্বিনের বলেই ৩০ বলে ১০ রান নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়াদকে। এরপর সাজঘরে ফিরতে হলো মুশফিককেও। ১০৫ বল খুইয়ে ৪৩ সংগ্রহ করেন মুশফিক।

মেহেদী হাসান মিরাজ শূন্য রানে ফেরেন। ৩১ বোলে ২১ রানে সাজঘরে ফেরেন লিটন দাসও। তাইজুল ইসলাম ৭ বোলে মাত্র ১ রান নেন। ইবাদত হোসেন ৫ বোলে সংগ্রহ করেন ২ রান। আবু জায়েদ ১৪ বোলে ৭ রানে অপরাজিত থাকেন।

সর্বোচ্চ ৩ টি উইকেট নেন মোহাম্মদ শামি। রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র যাদব নেন ২ টি করে উইকেট।

এদিকে, এ ম্যাচের মধ্য দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করল টাইগাররা। অর্থাৎ, টেস্ট ক্রিকেটের নতুন এই ধারায় বাংলাদেশ একবারেই ‘নবীন’। অন্যদিকে, টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পর এখন পর্যন্ত সিরিজ হারের মুখ দেখেনি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা ভারত।

ফলে বিরাট কোহলিদের ‘অদম্য’ দলটির বিপক্ষে কঠিন পরীক্ষার মুখেই পড়তে হচ্ছে মুমিনুল হকের দলকে।

Print Friendly, PDF & Email

আরো খবর »

সোশ্যাল মিডিয়া ডিরেক্টর খুঁজছেন রাণী এলিজাবেথ

*

কোনো অর্জন ছাড়াই শেষ হলো জলবায়ু সম্মেলন

*

দিল্লিতে বাসে আগুন ধরাচ্ছে পুলিশ

*