31 C
Dhaka
জুলাই ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

tast-toss

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। আজ ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ম্যাচটির মাধ্যমে বাংলাদেশের ১১তম টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে মুমিনুল হকের। আর অধিনায়ক হিসেবে প্রথম টস করতে নেমেই জিতেছেন সফরকারী অধিনায়ক। অন্যদিকে টি-টোয়েন্টিতে বিশ্রামে থাকা ভারতীয় অধিনায়ক কোহলি ফিরছেন এই ম্যাচ দিয়ে।

চলতি বছর ১ আগস্ট, অ্যাশেজের প্রথম টেস্ট দিয়ে শুরু হওয়া এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে টেস্ট র‍্যাংকিংয়ের সেরা ৯টি দল। আজ বৃহস্পতিবার ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ যুগে প্রবেশ করছে বাংলাদেশও। এই প্রতিযোগিতায় অংশ নেওয়া ৯ দলের মধ্যে সাতটি দলেরই টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলার অভিজ্ঞতা হয়েছে। অপেক্ষায় শুধু বাংলাদেশ ও পাকিস্তান। বাংলাদেশের সে অপেক্ষা শেষ হচ্ছে আজ। তাই প্রতিপক্ষ ভারতের তুলনায় টেস্ট ক্রিকেটের এই নতুন ধারায় একেবারেই নবীন বাংলাদেশ। কেননা টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে ভারত। আর পাঁচ ম্যাচের সবগুলোতে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও কোহলিদের দখলে। তাতে নিঃসন্দেহে কঠিন চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ।

অবশ্য বাংলাদেশের ১১তম টেস্ট অধিনায়কের তকমা পেতে যাওয়া মুমিনুল হক খুব বেশি চাপ নিচ্ছেন না। বরং জানালেন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য জন্য তৈরি তাঁর দল। মুমিনুল বলেন, ‘ভারত এমন একটি দল যারা একেক দলকে একেক রকম চ্যালেঞ্জ দিয়ে থাকে। কাউকে স্পিন দিয়ে নয়তো কাউকে পেস দিয়ে আটকে রাখে। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। আমরা ভালো করে জানি, এই সিরিজটা আমাদের জন্য খুব চ্যালেঞ্জিং হবে। আমরা সেই চ্যালেঞ্জটা নেওয়ার মানসিকতা নিয়ে প্রস্তুত আছি।

অন্যদিকে বাংলাদেশকে সমীহ করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও। তিনি বলেন, আমরা কোনো দলকে হালকাভাবে নিচ্ছি না। বাংলাদেশের কোনো বোলার বা ব্যাটসম্যানকে আমরা হালকাভাবে নিচ্ছি না। যখন ওরা ভালো খেলে, তখন খুব চৌকষ দল হয়ে ওঠে। ওদের প্রতি আমাদের শ্রদ্ধা আছে। আমরা আমাদের প্রক্রিয়া ঠিক রেখে এগোতে চাই।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, শাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ, এবাদত হোসেন।

ভারত একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীচন্দ্রন আশ্বিন, উমেষ যাদব, মোহাম্মদ শামী, ইশান্ত শর্মা।


আরো খবর »

জার্মান কাপের শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ

উজ্জ্বল

বিশ্বকাপ ফাইনাল ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে যা বললো আইসিসি

উজ্জ্বল

আবারও করোনা পজিটিভ মাশরাফি

উজ্জ্বল