17.9 C
Dhaka
নভেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শীর্ষ সংবাদ সারাদেশ-টুকিটাকি

সারাদেশে নৌযান চলাচল শুরু

Navy-11

নিজস্ব প্রতিবেদক :  ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাব কেটে যাওয়ায় সারাদেশে নৌযান চলাচল শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৬টা থেকে এই নৌযান চলাচল শুরু হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপ‌রিবহন কর্তৃপ‌ক্ষ-বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শুক্রবার থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিএ। এদিন সন্ধ্যা সাতটার পর থেকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনাল থেকে কোনো যাত্রীবাহী লঞ্চ ছেড়ে যায়নি।

অন্যদিকে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি চলাচল শুরু হয়েছে রোববার (১০ নভেম্বর) সকাল থেকে। শান্ত রয়েছে পদ্মার মাওয়া-জাজিরা অংশ। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটেও ফেরি চলাচল করছে।

এদিকে শনিবার রাত ৯টায় পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে আঘাত হানার ক্রমশ দুর্বল হয়ে ঝড়টি বাংলাদেশে আসে মধ্যরাতে, পরে তা আরও দুর্বল হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। রোববার ভোর ৫টার দিকে ঝড়টি খুলনা, বরগুনা ও বাগেরহাটে আঘাত হানে। এরপর ক্রমান্বয়ে তা দুর্বল হয়ে পড়ে। পরে সকাল সাড়ে ৯টায় ১০ নম্বর সংকেত নামিয়ে ৩ নম্বরস্থানীয় সতর্ক সংকেত রাখতে বলে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ একেবারে দূর্বল হয়ে বাংলাদেশ ছেড়ে গেছে। তবে বুলবুলের প্রভাবে আজও দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। নদীগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকবে।

আরো খবর »

লবণ নিয়ে কারসাজি করলে জেল : বাণিজ্যমন্ত্রী

*

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে

*

পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে: নাসিম

*