20.5 C
Dhaka
নভেম্বর ১৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
রাজনীতি

শ্রমিক লীগের সভাপতি মন্টু ও সম্পাদক খশরু

khosro

নিজস্ব প্রতিবেদক : ফজলুল হক মন্টুকে সভাপতি ও আজম খশরুকে সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এছাড়াও কার্যকরি সভাপতি করা হয়েছে মোল্লা আবুল কালাম আজাদকে। আজ শনিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে সভাপতি, সাধারণ সম্পাদক ও কার্যকরি সভাপতির নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এর আগে সকাল ১০ টা ৪২ মিনিটে শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলন শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পায়রা ও বেলুন উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলন উপলক্ষে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রমিক লীগের দলীয় পতাকা উত্তেলন করেন সংগঠনটির সভাপতি শুক্কুর মাহমুদ। ঋষিজ শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। পরে শিল্পী ফকির আলমগীরের নেতৃত্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এরপরই বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চলনায় অনুষ্ঠানে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু।

শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কান্ট্রি ডিরেক্টর টুমো জোহানেস পউটিয়ানে, আইটিইউসি-এপির জেনারেল সেক্রেটারি শোয়া ইয়োশিদা ও সার টুক এর জেনারেল সেক্রেটারি লক্ষণ বাহাদুর বাসনেট বক্তব্য রাখেন।

সম্মেলন স্থলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিসয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, আওয়ামী লীগ নেতা মির্জা আজম, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলনে সারাদেশের ৭৮টি সাংগঠনিক জেলার প্রায় ৮ হাজার কাউন্সিলর এবং ডেলিগেটরা সম্মেলনে যোগ দেন। ১৯৬৯ সালের ১২ অক্টোবর দেশের সর্ববৃহৎ শ্রমিক সংগঠন জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

সংসদে ক্ষমা চাইলেন রাঙ্গা

*

জামিন পেলেই খালেদাকে বিদেশ নেয়া হবে: সেলিনা

*

দূষিত রক্ত বের করে দিতে হবে : কাদের

*