19.4 C
Dhaka
নভেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক আর্কাইভ

আফগানিস্তানে তালেবান হামলায় ৪ বিচারপতি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে তালেবানের হামলায় নিহত হয়েছেন ৪ বিচারপতি। বৃহস্পতিবার পাকতিয়া থেকে মাইক্রোবাসে করে কাবুলে ফেরার পথে তাদের ওপর হামলা চালায় বন্দুকধারীরা। তথ্য নিশ্চিত করেন প্রাদেশিক কাউন্সিল সদস্য হাসিবুল্লাহ স্তানেকজাই।

স্থানীয় পুলিশ জানিয়েছে, রাজধানী কাবুল থেকে ৬০ কিলোমিটার দূরে বাকি আবাদ নামক ছোট শহরের একটি মার্কেট এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা।

সূত্রের খবর, দক্ষিণ প্রদেশ পাকতিয়া থেকে ওই চার বিচারপতি একসঙ্গে কাবুলে ফিরছিলেন। লোগার প্রদেশের মুহম্মদ আঘা জেলায় সশস্ত্র তালেবানরা বিচারপতিদের গাড়ি টার্গেট করে হামলা চালায়। গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হয় বিচারপতিদের গাড়িটি। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন বিচারকেরা। কেন এভাবে বিচারপতিদের নিশানা করে হামলা, তা এখনও স্পষ্ট নয়।

তবে, কাউন্সিল সদস্য স্তানেকজাই দাবি করেন, বিচারপতিদের গাড়ির আগে আফগান সেনার গাড়ি ছিল। তালিবানরা সেনার গাড়িটিকেই টার্গেট করেছিল। কিন্তু, লক্ষ্যভ্রষ্ট হয়ে বিচারপতিদের গাড়িটিই নিশানা হয়ে দাঁড়ায়।

তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, ঘটনা সম্পর্কে বিশদ তথ্য তাঁর কাছে নেই। তিনি জানার চেষ্টা করছেন। তাঁর বক্তব্য, বিচারপতিরা যদি তালেবানদের বিপক্ষে কোনও রায় দিয়ে থাকেন, সেক্ষেত্রে এই হামলা হতে পারে। তবে, এই ঘটনা সম্পর্কে বিশদ কিছু তিনি জানাতে পারেননি।

আফগানিস্তান সুপ্রিম কোর্টের রিপোর্ট অনুযায়ী, বিগত পাঁচ বছরে বিচারপতি ও বিচারক মিলিয়ে কমপক্ষে ৬৬ জন তালবানি নৃশংসতার বলি হয়েছেন।

আরো খবর »

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে

*

দেশ টিভির ডিএমডি আরিফ হাসানের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

*

সিউলের চ্যারিটি বাজারে বাংলাদেশ দূতাবাসের অংশগ্রহণ

*