22 C
Dhaka
নভেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

২০১৭-২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

Aword

বিনোদন ডেস্ক : ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭-২০১৮ প্রদানের এ ঘোষণা  করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

এবার দুই বছরের সেরা ছবি হচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ ও ‘পুত্র’। আর সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন শাকিব খান, আরিফিন শুভ, ফেরদৌস ও সাইমন। অন্যদিকে সেরা অভিনেত্রী হলেন জয়া আহসান ও নুসরাত ইমরোজ তিশা।

২০১৭ সালের যৌথভাবে আজীবন সম্মননা পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান ও অভিনেত্রী সালমা বেগম সুজাতা। একইভাবে ২০১৮’র আজীবন সম্মননা পাচ্ছেন চিত্রনায়ক আলমগীর ও বরেণ্য অভিনেতা প্রবীর মিত্র।

২০১৭ সালের সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন ‘গহীন বালুচর’-এর পরিচালক বদরুল আনাম সৌদ আর ২০১৮ সালের সেরা পরিচালক হলেন ‘জান্নাত’ ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৭ সালের সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার যৌথভাবে পাচ্ছেন শাকিব খান (সত্তা) ও আরিফিন শুভ (ঢাকা অ্যাটাক)। পাশাপাশি একইভাবে ২০১৮ সালের জন্যও যৌথভাবে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পাচ্ছেন ফেরদৌস আহমেদ (পুত্র) ও সাইমন সাদিক (জান্নাত)। ‘হালদা’ ছবির জন্য ২০১৭ সালের সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন নুসরাত ইমরোজ তিশা। আর ‘দেবী’র জন্য ২০১৮ সালের সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান।

এছাড়া ২০১৭ সালের ছবি ‘সত্তা’র ‘তোমার প্রেমে অন্ধ আমি’ গানটির জন্য সেরা গায়ক হয়েছেন উপমহাদেশের নন্দিত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। একই ছবির ‘না জানি কোন অপরাধে’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পাচ্ছেন মমতাজ। আর ২০১৮ সালের ‘পুত্র’ ছবির ‘যদি দুঃখ ছুঁয়ে’ গানের জন্য সেরা গায়ক হয়েছেন নাইমুল ইসলাম রাতুল। যৌথভাবে সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন ‘পুত্র’ ছবির ‘ভুলে মান অভিমান’ গানের জন্য সাবিনা ইয়াসমিন ও ‘একটি সিনেমার গল্প’ ছবির ‘গল্প কথার ঐ’ গানের জন্য আঁখি আলমগীর।

তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, খুব শিগগিরই পুরস্কার প্রদানের তারিখ ঘোষণা করা হবে। বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

c2

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

বিয়ে করলেন কিশোর-স্নিগ্ধা

*

ফের রকের মৃত্যু গুজব

*

ছাড়পত্র পেল ‘গহীনের গান’

*