17.9 C
Dhaka
নভেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

ভোলা-ঢাকা নৌ পথে চালু হচ্ছে দ্রুতগামী গ্রিন লাইন সার্ভিস

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: ভোলা-ঢাকা নৌ পথে দিনের বেলায় প্রথমবারের মত চালু হতে যাচ্ছে দ্রুতগামী নৌযান গ্রিন লাইন সার্ভিস। আধুনিক যাত্রীবাহী এ সার্ভিস চালুর মাধ্যমে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি পূরণ হচ্ছে। খুব শিগ্রই সম্পূর্ণ অত্যাধুনিক নৌ দিবা সার্ভিসটি চালু করা হবে বলে আজ ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক জানিয়েছেন।

জেলা প্রশাসক আরো জানান, গ্রিন লাইন সার্ভিস কতৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে নৌ মন্ত্রণালয় ইলিশা থেকে ঢাকা নৌ রুটে যাত্রী চলাচলের অনুমোদন দিয়েছেন। প্রতিদিন ঢাকা থেকে সকাল সাড়ে ৮টায় ছেড়ে আসবে এবং ভোলা থেকে দুপুর ২টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। এতে করে এই অঞ্চলের মানুষের ঢাকা-ভোলা যাতায়াতে সময় লাগবে মাত্র ৫ ঘন্টা।

ভোলা বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মো: কামরুজ্জামান বলেন, ভোলা খেয়াঘাট থেকে রাজধানী ঢাকার দূুরুত্ব ১৯৫ কিলোমিটার এবং ইলিশা থেকে ঢাকার দূরুত্ব ১৫৫ কিলোমিটার। ভোলা থেকে লঞ্চযোগে ঢাকা যেতে সময় লাগে ১০-১১ ঘন্টা। নতুন এ সার্ভিসটি চালু হলে ৫-৬ ঘন্টা সময় কম লাগবে। গ্রিন লাইন চালুর জন্য ইলিশায় একটি নৌ টার্মিনাল স্থাপন করা হবে বলেও জানান তিনি।

এদিকে দিনের বেলায় স্বল্প সময়ে নৌ সার্ভিস চালুর খবরে আনন্দ প্রকাশ করেছে স্থানীয় লঞ্চ যাত্রীরা। বর্তমানে ঢাকা-ভোলা যাতায়াত করতে হয় রাতের বেলায়। তাই দিনের বেলায় এ সার্ভিসের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা সহজ হবে এবং সময়ও বাঁচবে বলে মনে করছেন তারা।

আরো খবর »

বসানো হয়েছে পদ্মা সেতুর ১৬তম স্প্যান

*

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চলছে বাস ধর্মঘট

*

পদ্মা সেতুর ১৬তম স্প্যান বসছে আজ

*