17.9 C
Dhaka
নভেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

স্পটে লেনদেনের তারিখ পরিবর্তন করেছে ৩২ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩২ কোম্পানি রেকর্ড ও স্পট মার্কেটে লেনদেনের তারিখ পরিবর্তন করেছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সিদ্ধান্ত অনুযায়ী ৭ ও ১১ নভেম্বর এই দুই দিন স্পট মার্কেটে কোন লেনদেন হবে না। তাই কোম্পানিগুলোর রেকর্ড তারিখ পরিবর্তন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আগামী ১১ নভেম্বর স্টক এক্সচেঞ্জে ক্লিয়ারিং এবং সেটেলমেন্ট কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়া আগামী ৭ ও ১১ নভেম্বর এই দুই দিন স্পট মার্কেটে কোন লেনদেন হবে না। গত ৬ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় সিটি ব্যাংকের কারিগরি উন্নয়নজনিত কারনে স্টক এক্সচেঞ্জে লেনদেন ১১ নভেম্বর সহ কয়েকদিন ব্যাংকের সকল প্রকার ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে।

কোম্পানিগুলো হচ্ছে- সোনারগাঁ টেক্সটাইল, উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি, অ্যারামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইটিসি, এমজেএলবিডি, ম্যারিকো বাংলাদেশ, মালেক স্পিনিং মিলস লিমিটেড, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, অ্যাপেক্স ফুডস, অ্যাপেক্স পিস্পনিং, বিডি অটোকার্স, দুলামিয়া কটন, জেনারেশন নেক্সট ফ্যাশন, ইনটেক লিমিটেড, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, জুট স্পিনার্স, খান ব্রাদার্স, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, রেনউইক যজ্ঞেশ্বর, আর.এন স্পিনিং, স্যালভো কেমিক্যাল, শ্যামপুর সুগার, জাহিন টেক্সটাইল, জিলবাংলা সুগার মিলস, আল-হাজ্ব টেক্সটাইল, আজিজ পাইপস, কে অ্যান্ড কিউ এবং মুন্নু সিরামি লিমিটেড।

আগামী ১২ নভেম্বর স্পট মার্কেটে যাচ্ছে ৯ কোম্পানি। কোম্পানিগুলো হচ্ছে- সোনারগাঁ টেক্সটাইল, উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি, অ্যারামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইটিসি, এমজেএলবিডি, ম্যারিকো বাংলাদেশ, মালেক স্পিনিং মিলস লিমিটেড।

এছাড়া আগামী ২৪ নভেম্বর স্পট মার্কেটে লেনদেন শেষ হবে উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি, অ্যারামিট সিমেন্ট, গোল্ডেন সন, বিডি থাই লিমিটেডের। কোম্পানিগুলোর রেকর্ড তারিখ আগামী ২৫ নভেম্বর। কোম্পানিগুলো জেড ক্যাটাগরি হওয়ায় ৮ কর্মদিবস স্পট মার্কেটে লেনদেন করবে।

বাকী পাঁচ কোম্পানির স্পট মার্কেটে লেনদেন শেষ হবে আগামী ১৩ নভেম্বর। কোম্পানিগুলোর ১৪ নভেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে।

১২ নভেম্বর স্পটে লেনদেন শেষ হবে -অ্যাপেক্স ফুডস, অ্যাপেক্স পিস্পনিং, বিডি অটোকার্স ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের। এই কোম্পানিগুলোর রেকর্ড তারিখ আগামী ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

২৪ নভেম্বর রেকর্ড তারিখ হবে -দুলামিয়া কটন, জেনারেশন নেক্সট ফ্যাশন, ইনটেক লিমিটেড, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কস, আর.এন স্পিনিং এবং স্যালভো কেমিকেলের। এই কোম্পানিগুলো ১২ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত  স্পট মার্কেটে লেনদেন করবে। রেকর্ড তারিখ ২৪ নভেম্বর।

২১ নভেম্বর রেকর্ড তারিখ হবে-খান ব্রাদার্স, মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট, রেনউইক যজ্ঞেশ্বর, আর.এন স্পিনিং, শ্যামপুর সুগার, জাহিন টেক্সটাইল এবং জিলবাংলা সুগার মিলস লিমিটেডের।এই কোম্পানিগুলো ৫,৬, ১২ ও ২০ নভেম্বর স্পটে লেনদেন করবে। এই কোম্পানিগুলোর রেকর্ড তারিখ ২১ নভেম্বর।

এদিকে জুট স্পিনার্সের রেকর্ড তারিখ ১৮ নভেম্বর। এই কোম্পানি ৩১ অক্টোবর থেকে স্পটে লেনদেন শুরু করেছে। আগামী ১২ ও ১৭ নভেম্বর স্পটে লেনদেন হবে।

জাহিন টেক্স ৪ নভেম্বর স্পট মার্কেটে লেনদেন শুরু করেছে। আগামী ১২ ও ১৯ নভেম্বর স্পটে লেনদেন করবে। কোম্পানিটির রেকর্ড তারিখ ২০ নভেম্বর।

উল্লেখ্য, রেকর্ড ডেটের দিন কোম্পানিগুলোর শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

আরো খবর »

বিএসইসিতে ‘বাংলাদেশে গ্রিন বন্ডের পরিচিতি’ শীর্ষক সেমিনার বুধবার

Tanim

ক্যাপিটেক -আইবিবিএল শরিয়াহ ইউনিট ফান্ডের ট্রাস্ট ডিড স্বাক্ষর

Tanim

ডিএসইতে নতুন সূচক : চীন যাচ্ছেন ৫ সদস্যের প্রতিনিধি দল

Tanvina