22 C
Dhaka
নভেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

পাটজাত পণ্যের মেলা শুরু হচ্ছে আজ

Jute-Fair

নিজস্ব প্রতিবেদক : বহুমুখী পাটজাত পণ্যের তিন দিনব্যাপি মেলা শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। গতকাল এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, ঢাকা অফিসার্স ক্লাবের খেলাঘর হল প্রাঙ্গনে এই মেলা অনুষ্ঠিত হবে। প্রদর্শনের পাশাপাশি বিক্রয়ের ব্যবস্থাও থাকবে মেলায়।

তথ্য বিবরণীতে বলা হয়, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক আজ বিকেল ৩ টায় এ মেলার উদ্বোধন করবেন। পরিবেশ দূষণ সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও পাটপণ্যের ব্যাপক প্রসারের লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) এই মেলার আয়োজন করেছে। জেডিপিসির মাধ্যমে পাটপণ্যের বহুমুখীকরণ ও ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

বহুমুখী পাটজাত পণ্যের উদ্যোক্তাগণ দৃষ্টিনন্দন বিভিন্ন পাটপণ্য উৎপাদন করছেন যার অধিকাংশই বিদেশে রপ্তানি করা হচ্ছে। বহুমুখী এসব পাটজাত পণ্যকে দেশে জনপ্রিয় করতে প্রচার প্রচারণাসহ বিভিন্ন মেলার আয়োজন করা হচ্ছে।

উল্লেখ্য, পাটজাত পণ্যের উদ্যোক্তাগণ এ পর্যন্ত ২৮৫ রকমের বহুমুখী পাটপণ্য উৎপাদন করেছেন। বহুমুখী পাটজাত পণ্যের এ মেলা পাটজাত পণ্য উৎপাদনকারী, বিপণনকারী, ব্যবহারকারী এবং দেশি-বিদেশি ক্রেতাদের মধ্যে অধিক যোগাযোগ স্থাপনে সহায়ক হবে।

সরকারের গৃহীত উদ্যোগসমূহ যথাযথ বাস্তবায়নের মাধ্যমে পাটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়াই এ মেলার লক্ষ্য।ফলে ঐতিহ্যবাহী সোনালী আঁশ বাংলাদেশের সমৃদ্ধিকে আরো ত্বরান্বিত করতে সহায়তা করবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

বেড়েছে চালের দাম

*

উড়োজাহাজে আনা হচ্ছে পেঁয়াজ

*

ছুটির দিনে জমজমাট আয়কর মেলা

*