20.5 C
Dhaka
নভেম্বর ১৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

আজও আন্দোলনে জাবি শিক্ষার্থীরা

Jabi-3

নিজস্ব প্রতিবেদক : অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পরও হল ছাড়েননি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ সকালে ক্যাম্পাসে সংহতি সমাবেশে জড়ো হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় রেজিস্ট্রারের কার্যালয় থেকে কর্মকর্তা-কর্মচারীদের সরিয়ে দিয়েছেন তাঁরা। আজ বুধবার সকালে শুরু হওয়া সংহতি সমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি আসতে পারে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গতকাল বিকেল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশের পর থেকে সাধারণ শিক্ষার্থীদের অনেকে হল ছেড়ে গেলেও বেগম সুফিয়া কামাল হল, প্রীতিলতা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের তালা ভাঙেন শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্যাম্পাসের সড়কে অবস্থান নিয়ে উপাচার্যের বিরুদ্ধে বিক্ষোভ করেন। পরে ছাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আন্দোলনকারী শিক্ষকরা তাদের হলে ফিরিয়ে নেন।

বুধবার সকালে আন্দোলনকারীদের পক্ষে একদল শিক্ষক সকালে প্রশাসনিক ভবনে ঢুকে কর্মকর্তাদের বের করে দিয়েছেন বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতারা।

এর আগে চলমান পরিস্থিতিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি থেকে সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানাসহ চার শিক্ষক পদত্যাগ করেন।

সকালে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন দেখা যায়। অনেকটা আন্দোলনমুখর হয়ে পড়েছে জাবি ক্যাম্পাস। এদিকে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করায় ক্লাস পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা লক্ষ করা গেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থন কানাডার

*

আজ থেকে কর মেলা শুরু

*

সরকারি কর্মচারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী

*