19.4 C
Dhaka
নভেম্বর ২০, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম শীর্ষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ জাবি, হল ছাড়ার নির্দেশ

jabi-campas

কর্পোরেট সংবাদ ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার মধ্যে হলে অবস্থানরত সকল শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দশম দিনের সাংঘর্ষিক পরিস্থিতির পর জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সিন্ডিকেট সচিব রহিমা কানিজ গণামাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার পর এমন সিদ্ধান্ত নেয়া হলো।

৯ দিন অবরুদ্ধ থেকে বেলা ১১টার দিকে আন্দোলনকারীদের উপেক্ষা করে ভিসিপন্থী শিক্ষক ও কর্মকচারীদের সহায়তায় অবরুদ্ধ দশা থেকে মুক্তি পান উপাচার্য ফারজানা ইসলাম।

পরে জরুরি সিন্ডিকেট বৈঠক ডাকেন তিনি। সভায় অবরুদ্ধ দশা থেকে মুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধৈর্য্যের চূড়ান্ত পরীক্ষা দিয়েছে। আন্দোলনে শিবির কর্মীরা ঢুকে পড়ায় অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আরো খবর »

লবণ নিয়ে কারসাজি করলে জেল : বাণিজ্যমন্ত্রী

*

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে

*

পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে: নাসিম

*