22 C
Dhaka
নভেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

এবার নিজেরাই স্মার্টফোন আনল টিকটক

tiktok-phone

ডেস্ক রির্পোট: ডাউনলোডের নিরিখে ফেসবুক ও ইনস্টাগ্রামকেও ছাপিয়ে গিয়েছে চিনা মিউজিক ভিডিও মেকিং অ্যাপ টিকটক (Tiktok)। তবুও কোনও স্মার্টফোন সংস্থাই ইন-বিল্ট হিসাবে টিকটক রাখতে চায়নি। টিকটকের হয়ে স্মার্টফোন বানাতে রাজি হয়নি কোনও সংস্থাই। তাই নিজেরাই স্মার্টফোন বানিয়ে তাতে টিকটক ইনবিল্ট রাখবে বলে সিদ্ধান্ত নেয় টিকটকের মালিক সংস্থা Bytedance। আর সেই লক্ষ্যেই এগলো সংস্থা। শনিবার লঞ্চ হল Bytedance-এর Tiktok-এর জন্য বিশেষভাবে বানানো স্মার্টফোন। আর তাতে লকস্ক্রিণেই ডিফল্টভাবে টিকটক অ্যাপের শর্টকাট জুড়েছে সংস্থা। নতুন স্মার্টফোনটির নাম Smartisan Jianguo Pro।

বলাই বাহুল্য, টিকটকারদের কথা মাথায় রেখেই বানানো হয়েছে এই স্মার্টফোন। তাই নজর রাখা হয়েছে ফোনের ক্যামেরা ও ফ্ল্যাশের দিকে। দেখে নেওয়া যাক Smartisan Jianguo Pro-এর স্পেসিফিকেশন ও দাম…

১) Smartisan Jianguo Pro-এ থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ যার মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। থাকছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর। সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। ঝকঝকে সেলফির জন্য থাকছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

২) তিনটি সংস্করণে লঞ্চ হচ্ছে Smartisan Jianguo Pro। ৮ জিবি RAM+ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৮ জিবি RAM+ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ১২ জিবি RAM+ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সানে প্রকাশিত Smartisan Jianguo Pro। থাকছে Snapdragon 855 চিপসেট।

৩) Smartisan Jianguo Pro ফোনে থাকছে ৪,০০০ mAh ব্যাটারি। এর সঙ্গেই থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট।

৪) এই ফোনে Android 9.0 থাকবে বলে জানা গিয়েছে।

৫) থাকছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচ ডি আইপিএস এলসিডি ডিসপ্লে। ১০৮০ x ২৩৪০ রেজোলিউশন। ফোনের উপরে ছোট্ট নচে থাকছে সেলফি ক্যামেরা।

৬) চিনে Smartisan Jianguo Pro-এর দাম রাখা হয়েছে ২,৮৯৯ ইয়ান। ভারতীয় মুদ্রায় যা ২৯,০০০ টাকার আশেপাশে। অর্থাত্ বেশ হাই রেঞ্জের সেগমেন্টেই এই ফোনের দাম। এই দামে Bytedance-এর স্মার্টফোন Oneplus, Ausus, Mi-এর প্রিমিয়াম ফোনগুলির সঙ্গে টক্কর দিতে পারে কিনা, সেটাই প্রশ্ন। সূত্র-জি নিউজ।

আরও পড়ুন: ইসরায়েলি সফটওয়্যার দিয়ে নজরদারি ভারতে?

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

স্মার্টফোনের যেসব অ্যাপ বিপজ্জনক

*

ফিঙ্গারপ্রিন্ট লকের সাহায্যে সুরক্ষিত রাখুন হোয়াটসঅ্যাপ চ্যাট!

*

জেনে নিন; অনলাইনে জিডি করবেন যেভাবে

*