19 C
Dhaka
নভেম্বর ১৯, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা শিরোনাম শীর্ষ সংবাদ

ক্রিকেটারদের মাঠে ফেরাতে মাশরাফিকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: বেতন বৃদ্ধিসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন জাতীয় দলসহ বিভিন্ন স্তরের ক্রিকেটাররা। গত সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই ঘোষণা দেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমসহ আরও অনেক ক্রিকেটার।

বাংলাদেশের ক্রিকেট যখন এমন কঠিন সময়ের মুখোমুখি তখনই তা সমাধানের বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফিকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাশরাফিকে দায়িত্ব দেওয়ার এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মাহবুব আনাম। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মাশরাফিকে ডেকে নিয়ে সমস্যা সম্পর্কে জানতে চেয়েছেন। পরে তাকে বলে দেন- এই সমস্যার সমাধান করতে। খেলোয়াড়দের মাঠে ফিরে যেতে বলেছেন প্রধানমন্ত্রী। মাশরাফি প্রধানমন্ত্রীর বার্তা খেলোয়াড়দের কাছে পৌঁছে দিয়েছেন।’

ক্রিকেটের চলমান সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী মাশরাফির কাঁধে দায়িত্ব দিলেও ক্রিকেটাররা মাশরাফিকে না জানিয়েই এ আন্দোলন করেছে বলে দাবি করেছিলেন তিনি। তবে আন্দোলনের বিষয়ে তাকে না জানালেও ক্রিকেটারদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেন মাশরাফি।

এদিকে, গতকাল মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলন করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ক্রিকেটারদের আন্দোলনের পেছনে তিনি ষড়যন্ত্র দেখতে পাচ্ছেন। আর, সাকিব জানিয়েছেন খেলোয়াড়দের সঙ্গে কথা বলে কী পদক্ষেপ নেবেন তা তিনি জানাবেন।

প্রসঙ্গত, গত মাসে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ফ্রাঞ্চাইজ-ভিত্তিক প্রথা বাদ দেয়ার ঘোষণা দেয় বিসিবি। এতে পেশাদার ক্রিকেটারদের আয় বিগত সময়ের মধ্যে সবচেয়ে কমে হবে। পাশাপাশি, চলতি মাসের শুরুর দিকে মাঠে গড়ানো প্রথম শ্রেণির লীগে ক্রিকেটারদের ম্যাচ ফি না বাড়ার ফলেও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এসব নিয়ে পেশাদার ক্রিকেটাররা গত কয়েক মাস ধরে উদ্বেগ প্রকাশ করে আসছেন। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ক্রিকেটারদের শোষণ করা হচ্ছে, তাদের আরও ভালোভাবে ‘ট্রিট’করা উচিত।

আরো খবর »

মাকে নিয়ে বাবার বাড়িতে থাকতে এরিকের জিডি

*

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

*

পুলিশ ব্যবহার করে এই সরকার টিকে আছে : আ স ম রব

*