20.3 C
Dhaka
নভেম্বর ১২, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ রাজনীতি শিরোনাম শীর্ষ সংবাদ

ওমর চৌধুরী-শেখ মারুফসহ সাতজনের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদকক্যাসিনো-সংশ্লিষ্টতা ও দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে সাতজন আলোচিত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকে গতকাল এ বিষয়ে পৃথক চিঠি পাঠানো হয়।

যাদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন যুবলীগের অব্যাহতিপ্রাপ্ত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাওসার, যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান, কেএম মাসুদুর রহমান, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজান ও তারিকুজ্জামান রাজিব এবং তাদের পরিবারের সদস্যরা। একই সঙ্গে এসব ব্যক্তির প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। এখন থেকে এসব ব্যক্তি-প্রতিষ্ঠান তাদের ব্যাংক হিসাব থেকে কোনো টাকা উত্তোলন ও স্থানান্তর করতে পারবেন না। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

কর ফাঁকির সন্ধানে প্রতিনিয়ত ব্যক্তি-প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তল্লাশি ও জব্দ করে সিআইসি। তবে সম্প্রতি ক্যাসিনো কাণ্ড আর সরকারের দুর্নীতিবিরোধী অভিযানের পর তৎপরতা বেড়ে যায়। এ পর্যন্ত ২০ জনের ব্যাংক হিসাব তল্লাশি ও জব্দ করেছে সিআইসি।

চিঠি অনুযায়ী, ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরী এবং তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রপার্টিজ ও রাও কনস্ট্রাকশনের হিসাব থেকেও কোনো অর্থ উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। যুবলীগের প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ। তিনি যুবলীগের সাবেক চেয়ারম্যান শেখ সেলিমের ছোট ভাই। চিঠিতে মারুফ, তার স্ত্রী সানজিদা রহমান, তাদের দুটি প্রতিষ্ঠান টি-টোয়েন্টিফোর গেমিং কোম্পানি লিমিটেড ও টি-টোয়েন্টিফোর ল ফার্ম লিমিটেডের ব্যাংক হিসাব জব্দের নির্দেশনা দেওয়া হয়। এর ফলে এসব ব্যাংক হিসাব থেকে কোনো অর্থ লেনদেন ও স্থানান্তর করা যাবে না।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউসার, স্ত্রী পারভীন লুনা, মেয়ে নুজহাত নাদিয়া নিলা এবং তাদের প্রতিষ্ঠান ফাইন পাওয়ার সল্যুশন লিমিটেডের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। এছাড়া কেএম মাসুদুর রহমান, তার স্ত্রী লুতফুন নাহার লুনা, বাবা আবুল খায়ের খান, মা রাজিয়া খান এবং তাদের প্রতিষ্ঠান সেবা গ্রীন লাইন লিমিটেড; কাজী আনিসুর রহমান তার স্ত্রী সুমি রহমান, তার প্রতিষ্ঠান মা ফিলিং স্টেশন ও আরেফিন এন্টারপ্রাইজ; কাউন্সিলর পাগলা মিজান, তারেকুজ্জামান রাজিব এবং তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

সিআইসি থেকে এর আগে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, নুর নবী চৌধুরী শাওন এমপি, সেলিম প্রধান, জি কে শামীম, খালেদসহ বেশ কয়েকজন ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ করা হয়।

 

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

গুরুতর অসুস্থ লতা মঙ্গেশকর

*

উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য হলেন জয়

*

ঘূর্ণিঝড়ে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার

*