19 C
Dhaka
নভেম্বর ১৯, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

খেলার মাঠে হিজাব গেল খুলে, বিপক্ষ ফুটবলাররা নিলেন দৃষ্টান্তমূলক উদ্যোগ

স্পোর্টস ডেস্ক: হিজাব পরে ফুটবল খেলা! কাজটা যে বেশ কঠিন তা আরও একবার প্রমাণিত হল। ফুটবল বডি কন্ট্যাক্ট গেম। ড্রিবল, পাসিং, বডি কন্ট্রোল-এর সময় যে কোনও মুহূর্তে থাকে হিজাব খুলে পড়ার আশঙ্কা! এবার সেরকম হল। খেলার মাঝে এক মহিলা ফুটবলারের হিজাব খুলল। তবে প্রায় সঙ্গে সঙ্গে বিপক্ষ দলের ফুটবলাররা এক দৃষ্টান্তমূলক উদ্যোগ নিলেন। যার জেরে পরিস্থিতি স্বাভাবিক হল। পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশন (ডব্লিউএএফএফ) জর্ডানে প্রথমবার ডব্লিউএএফএফ ওমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছিল। সেখানেই শাবাব আল অর্ডন ক্লাব বনাম আরব অর্থোডক্স ক্লাবের ম্যাচে এমন কাণ্ড ঘটে।

আরব অর্থোডক্স-এর এক মহিলা ফুটবলারের হিজাব খুলে যায় ম্যাচের মাঝে। মাঝমাঠে সেই সময় তিনি বিপক্ষ ফুটবলারদের সঙ্গে বল দখলের লড়াই করছিলেন। তখনই আচমকা তাঁর হিজাব খুলে যায়। প্রায় সঙ্গে সঙ্গে বিপক্ষ দলের ফুটবলাররা তাঁর কাছে ছুটে আসেন। এর পর তাঁরা মানবপ্রাচীর তৈরি করেন সেই ফুটবলারকে ঘিরে। এমনভাবে তাঁকে ঘিরে ধরেন যাতে সেই ফুটবলার আড়ালে থেকে আবার হিজাব পরে ফেলতে পারেন! আচমকা হিজাব খুলে যাওয়ার পর স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বিব্রত হয়ে পড়েছিলেন সেই ফুটবলার। তবে তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন বিপক্ষ দলের ফুটবলাররা। তাঁদের এমন উদ্যোগ ফুটবল বিশ্বে প্রশংসিত হয়েছে। অনেকেই সেই ফুটবলারদের স্পোর্টসম্যান স্পিরিট-এর প্রশংসা করেছেন।

অপরের ধর্মীয় অনুভূতির প্রতি এমন শ্রদ্ধাবোধ খেলার মাঠে অবশ্য বিরল নয়। তবে এভাবে এগিয়ে এসে অস্বস্তিতে পড়া একজন ফুটবলারকে সহযোগিতা করার নজির অবশ্যই বিরল। শাবাব আল অর্ডন ক্লাব এদিন ম্যাচে জয় পেয়েছে। তবে ম্যাচ শেষ হওয়ার আগেই তারা বিশ্ব ফুটবলের মন জয় করেছিলেন।

আরো খবর »

বঙ্গবন্ধু বিপিএলে ‘খুলনা টাইগার্স’ দলের টাইটেল স্পন্সর দি প্রিমিয়ার ব্যাংক

*

নিষিদ্ধ হলেন শাহাদাত

*

বঙ্গবন্ধু বিপিএলে কে কোন দলে খেলবেন

*