23.4 C
Dhaka
নভেম্বর ১২, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড প্রদান ২১ অক্টোবর

বিনোদন ডেস্ক: প্রথমবারের মতো ভারত-বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে ২১ অক্টোবর ঢাকার বসুন্ধরা কনভেনশন সেন্টারে দেয়া হবে ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড। বাংলাদেশ ও কলকাতার সেরা বাংলা ছবি, অভিনেতা-অভিনেত্রীসহ ১৭টি শাখায় দেওয়া হবে এই অ্যাওয়ার্ড। অনুষ্ঠানে দুই বাংলার শীর্ষ বহু তারকা উপস্থিত থাকবেন।

দুই বাংলার চলচ্চিত্র হাতেহাত ধরে এগিয়ে যাবে এই স্বপ্ন লালন করেন চলচ্চিত্র প্রেমী বহু শিল্পী-কলাকুশলী। সেই লক্ষ্যেই বেশ কয়েক বছর ধরে প্রখ্যাত অভিনেতা আলমগীর এবং প্রসেনজিৎসহ বেশ কয়েকজন নীরবে কাজ করে গিয়েছেন। সেই প্রচেষ্টারই সফল একটি রূপ এই ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যায়ার্ড।

চলচ্চিত্র অভিনেতা আলমগীর হোসেন বলেন, এখন আমাদের হাতে জিৎ আছে, ঢাকার শাকিব আছে ঋতুপর্ণা আছে। আমরা এখন কিসে কম ওদের থেকে। একটা সমস্যা অমাদের আমি অনুভব করি, তা হলো আমাদের মানসিকতা নেই। তাই আমরা এগিয়ে আসতে পারছি না।

২১ অক্টোবর ঢাকার বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজন করা হবে এই তারকার মেলার। দেওয়া হবে শ্রেষ্ঠ ছবি, চলচ্চিত্র অভিনেতা-অভিনেতা, পরিচালক সহ ১৭ শাখায় পুরস্কার। কলকাতার একটি পাঁচতারকা হোটেলে এদিন ওই পুরস্কারের লোগো উন্মোচনে তাই দেখা গেলা এই তারকাদের। তাদের একজন প্রসেনজিৎ বললেন, দুই বাংলার চলচ্চিত্র এক হলে পাঁচ বছরে বাহুবলি তৈরি করা সম্ভব হবে।

চলচ্চিত্র অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, দুই বাংলার চলচ্চিত্র যেদিন এক হয়ে যাবে, আমরা আশাকরি পাঁচ বছরের মধ্যে বাহুবলির মতো সিনেমা বানিয়ে ফেলতে পারবো।

ঢাকায় অনুষ্ঠিতব্য প্রথম বারের মতো ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড এ দুই দেশের মোট ১০টি ছবিকে চূড়ান্ত প্রতিযোগিতায় মনোনীত করা হয়েছে। এই ছবি গুলো হচ্ছে, বাংলাদেশের পাঠশালা, দহন, সুপার হিরো, দেবী, নোলক এবং পশ্চিমবঙ্গের এক যে ছিল রাজা, নগর কীর্তন, সোনার পাহাড়, বুমকেশ গোত্র

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

গুরুতর অসুস্থ লতা মঙ্গেশকর

*

‘ইত্তেফাক’ মিমের নতুন ছবি

*

নানা হলেন ডিপজল

*