19 C
Dhaka
নভেম্বর ১৯, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

বাংলাদেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে তা হতে পারেনা

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী

কর্পোরেট সংবাদ ডেস্ক: বাংলাদেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে তা হতে পারেনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ থেকে ভারতে প্রাকৃতিক গ্যাস নয়, দেশে উৎপাদিত বোতলজাত এলপিজি গ্যাস রপ্তানি করবে। আমাদের গ্যাস নেই। আমরা বিদেশ থেকে গ্যাস আমদানি করে ভারতে রফতানি করব। প্রাকৃতিক গ্যাস নয়, ভারতে রপ্তানি হবে আমদানি করা গ্যাস। আর আমদানিকৃত এসব এলপিজি দেয়া হবে ভারতের ত্রিপুরায়।

আজ বুধবার (৯ অক্টোবর) বিকেলে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান ও সদ্য শেষ হওয়া ভারত সফরে অর্জন ও সফলতা তুলে ধরতে গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আবরার হত্যা প্রসঙ্গে তিনি বলেন, এবিষয় আমি প্রথম আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছিলাম। ইতোমধ্যে আসামিদের গ্রেফতার করা হয়েছে। এদের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এনিয়ে আন্দোলন কেন আমি বুঝি না।

এরআগে, বিশ্ব অর্থনীতি ফোরামের ভারত অর্থনৈতিক সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে গত ৩ থেকে ৬ অক্টোবর এই ৪ দিনের সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন শেখ হাসিনা। এ সময় দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত এবং তিনটি যৌথ প্রকল্পের উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী নয়াদিল্লিতে অবস্থানের সময় আঞ্চলিক শান্তি ও সমৃদ্ধি বজায় রাখার ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ‘ঠাকুর শান্তি পুরস্কার ২০১৮’ গ্রহণ করেন। তাকে এ পুরস্কারে ভূষিত করে কলকাতার এশিয়াটিক সোসাইটি।

এর আগে জাতিসংঘ সাধারণ পরিষদ (ইউএনজিএ)-এর ৭৪ তম অধিবেশনে যোগদানের উদ্দেশে তিনি ২২ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর করেন।

যুক্তরাষ্ট্র সফরে এবার দুটি সম্মাননা পেয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশে টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই) তাকে ‘ভ্যাকসিন হিরো’সম্মাননায় ভূষিত করেছে। আর তরুণদের দক্ষতা উন্নয়নে ভূমিকার স্বীকৃতি হিসেবে জাতিসংঘ শিশু তহবিল- ইউনিসেফ তাকে ভূষিত করেছে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননায়।

আরও পড়ুন: আবরার হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়েছে জাতিসংঘ

আরো খবর »

মাকে নিয়ে বাবার বাড়িতে থাকতে এরিকের জিডি

*

লিবিয়ায় বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত

*

পুলিশ ব্যবহার করে এই সরকার টিকে আছে : আ স ম রব

*