27 C
Dhaka
মে ২৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

ফারমার্স ব্যাংকে জালিয়াতি: ৩ জনের ব্যাংক হিসাব জব্দ

কর্পোরেট সংবাদ ডেস্ক: ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় ব্যাংকটির অন্যতম উদ্যোক্তা ও নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর দুই সন্তানসহ তিনজনের ব্যাংক হিসাব জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার দুদকের জনসংযোগ শাখা এ তথ্য নিশ্চিত করে।

এই তিনজন হলেন মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী, মেয়ে রোজী চিশতী এবং বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের মহাব্যবস্থাপক মো. সাইফুল মাতব্বর।
দুদক জানায়, গত ১৫ সেপ্টেম্বর এই তিনজনের ব্যাংক হিসাব জব্দ করার অনুমতি চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করেন দুদক উপপরিচালক মো. সামছুল আলম। গতকাল বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ ব্যাংক হিসাব জব্দ করার অনুমতি দেন।

দুদক জানায়, মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, বনানী শাখা; ডাচ বাংলা ব্যাংক, পল্লবী শাখা; যমুনা ব্যাংক, গুলশান শাখা এবং স্ট্যান্ডার্ড ব্যাংক, বকশীগঞ্জ, জামালপুর শাখার ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

রাশেদুল হক চিশতী ও তার বোন রোজী চিশতীর যৌথ নামে থাকা যমুনা ব্যাংক, মহাখালী শাখার ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে। এছাড়া বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের মহাব্যবস্থাপক মো. সাইফুল মাতব্বরের স্ট্যান্ডার্ড ব্যাংক, বকশীগঞ্জ, জামালপুর ব্যাংক শাখার ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

প্রসঙ্গত, ফারমার্স ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ বিদেশে পাচারের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।


আরো খবর »

৩১ মে থেকে খুলছে শপিংমল-মার্কেট

*

রোববার থেকে চালু হচ্ছে ব্যাংক ও পুঁজিবাজার

*

১০ মিনিটে পণ্য শুল্কায়নের রেকর্ড বেনাপোল কাস্টমসের

Tanvina