26.9 C
Dhaka
নভেম্বর ১৯, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা ফটো গ্যালারী

পর্তুগালের বর্ষসেরা ফুটবলার রোনাল্ডো

রোনাল্ডো

স্পোর্টস ডেস্ক: আবারও পর্তুগালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। অ্যাটলেটিকো মাদ্রিদের জোয়াও ফেলিক্স, ম্যাঞ্চেস্টার সিটির বের্নাদো সিলভাকে টেক্কা দিয়ে সেরার পুরস্কার ছিনিয়ে নিলেন সিআর সেভেন।

২০০৭ সালে প্রথমবার পর্তুগালের বর্ষসেরা ফুটবলার হন রোনাল্ডো। এই নিয়ে দশ বার পর্তুগালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন সিআর সেভেন। ২০১০ এবং ২০১৪ সালে তিনি এই পুরস্কার পাননি। এই নজির আর কোনও পর্তুগিজ ফুটবলারের নেই।

২০০৭ সাল থেকে এই পুরস্কারে আধিপত্য ধরে রেখেছেন রোনাল্ডো। মাঝে ২০১০ ও ২০১৪ সালে বাদ পড়েন তিনি। ‘১০ সালে সিমাও এবং ‘১৪ সালে পেপে যথাক্রমে এটি ঘরে তোলেন।

গেল মৌসুমে প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করেন রোনাল্ডো। লস ব্লাঙ্কোদের ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান তিনি। তুরিনের বুড়িদের হয়ে সিরি আ’য় অভিষেক আসরেই শিরোপা জেতেন ৩৩ বছর বয়সী ফুটবলার। এর সুবাদেই পর্তুগালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সিআর সেভেন।

এই পুরস্কারের দৌড়ে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বদেশী জোয়াও ফেলিক্স ও বানার্দো সিলভা। তবে দুজনই নিজ নিজ ক্লাবের হয়ে উল্ল্যেখযোগ্য কোনো শিরোপা জিততে পারেননি। ফেলিক্স খেলেন অ্যাটলেটিকো মাদ্রিদে। আর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠ মাতান সিলভা। ফলে তাদের সহজেই হারিয়ে পর্তুগিজ সেরা হন জুভ ফরোয়ার্ড।

ক’দিন আগে উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার হাতছাড়া হয়েছে রোনাল্ডোর। তাকে ও তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে প্রথমবারের মতো ট্রফিটি জেতেন লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক। এবার তাতে কিছুটা হলেও প্রলেপ পড়ল।

ইউরোপ সেরা মিস হলেও ফিফা বর্ষসেরা পুরস্কার দ্য বেস্ট পুরস্কার পাওয়ার সুযোগ আছে পর্তুগিজ যুবরাজের। কারণ, এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় মেসি ও ভ্যানন ডাইকের সঙ্গে আছেন তিনিও। আগামী ২৩ সেপ্টেম্বর মিলান নগরীতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন: টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো ভারত

আরো খবর »

মেয়ের বাবা হলেন তামিম ইকবাল

*

ফের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল

*

মেসির নৈপুণ্যে হার এড়াল আর্জেন্টিনা

*