20.7 C
Dhaka
ডিসেম্বর ১৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

১৬ হাজার টন কুরবানির বর্জ্য অপসারণ: সাঈদ খোকন

কর্পোরেট সংবাদ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার টন কুরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর মেয়র সাঈদ খোকন।আজ মঙ্গলবার বিকেলে নগর ভবন প্রাঙ্গণে কুরবানির বর্জ্য অপসারণ নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ঈদুল আজহার প্রথম দিন অর্থাৎ সোমবার বিকেল ৩টা থেকে আজ (মঙ্গলবার) বিকেল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭টি পশুরহাটের বর্জ্যসহ প্রায় ১৬ হাজার মেট্রিকটন কুরবানিকৃত পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, পুরান ঢাকাবাসী ঈদুল আজহার দ্বিতীয় ও তৃতীয় দিনেও পশু কুরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরও পাঁচহাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে; যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।মেয়র জানান, ডিএসসিসি এলাকায় বর্জ্য অপসারণে ৯ হাজার ৫০০ জন পরিচ্ছন্নতাকর্মী, ১৫২টি খোলা ট্রাক, ৮২টি কন্টেইনার বক্স, ৬৯টি কন্টেইনার ক্যারিয়ার, ৮০টি ডাম্পিং ট্রাক, ২৯টি পানির গাড়ি, ২৩টি পে লোডার, ১২টি টায়ার ডোজারসহ নানা ধরনের যান ও যন্ত্রপাতি ব্যবহার করা হয়।

মেয়র বলেন, মেরাদিয়া বাজার, কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন বিশ্ব রোডের খালি জায়গা ও শনিরআখড়া হাটের বর্জ্য ইজারাদারদের অসহযোগিতার কারণে এখনও পরিষ্কার করা যায়নি। তারা বাঁশ-খুঁটি সরিয়ে নেয়নি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদের জামানত বাজেয়াপ্ত করব।

Print Friendly, PDF & Email

আরো খবর »

মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সঙ্গে স্পিকারের শুভেচ্ছা বিনিময়

*

বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল জিয়া: প্রধানমন্ত্রী

*

মহানবীর (সা.) রওজা জিয়ারত করলেন ইমরান খান

*