16 C
Dhaka
জানুয়ারী ২৮, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম শীর্ষ সংবাদ

মিয়ানমারে ভূমিধসে নিহত ১৩

কর্পোরেট সংবাদ ডেস্ক: ভারী বর্ষণের ফলে সৃষ্ট ভূমিধসে মিয়ানমারের মোন রাজ্যে কমপক্ষে ১৩ জন নিহত। আহত হয়েছেন ২৭ জন। শুক্রবার সকালে রাজ্যটির থায়ে পিয়ার কোন গ্রামে এই ভূমিধসের ঘটনা ঘটে বলে ফ্রান্সের সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসক মিয়ো মিন তুন।

তিনি বলেন, আহতদেরকে রাজ্যটির রাজধানী মাওলামাইনের হাসপাতালে নেয়া হয়। ভূমিধসের ফলে ১৬ বসতবাড়ি এবং একটি আশ্রম বিলীন হয়ে গেছে। রুরি সেবাদানকারী দলগুলো আরও জীবিত বা মৃতের মরদেহ আছে কিনা জানতে শুক্রবার রাত পর্যন্ত অনুসন্ধান ও উদ্ধারকাজ চালিয়ে যায়।

মিয়ো মিন তুন বলেন, ইয়াঙ্গুন থেকে মাউলামাইনে যাওয়ার প্রধান মহাসড়কটি চলাচলের যোগ্য করার চেষ্টা অব্যাহত রেখেছে কর্মীরা। মুষলধারে বৃষ্টি হওয়ায় দেশটির নদীগুলোর পানি তীরবর্তী অঞ্চলগুলোকে প্লাবিত করে ফেলেছে। উপকূলীয় অঞ্চলগুলো তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

দেশটির সিত্তাউং নদীর পানিতে প্লাবিত হয়ে পূর্বাঞ্চলীয় বাগো রাজ্যের শ্বেগিন শহরটি এক বিশাল হ্রদে পরিণত হয়েছে। উদ্ধারকারী নৌকাগুলো পৌঁছানোর আগে এখানকার কিছু ভবনের বাসিন্দাদেরকে ভবনগুলোর ছাদে আশ্রয় নিতে দেখা গেছে। সরকারি কর্মকর্তারা বলছে, বাগো, মোন ও কারেন এই তিন রাজ্যের কমপক্ষে ৩০ হাজার মানুষ আশ্রয় পাওয়ার আশায় আছে।

আরো খবর »

ঢাকার হাসপাতালে ভর্তি চীনা নাগরিক

*

বাণিজ্যমেলা চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত

*

সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে : সিইসি

*