হোম শেয়ার বাজার সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

    সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:12 pm
    93
    0
    progoti life insurance

    শেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সমাপনী দরের ভিত্তিতে দর বৃদ্ধির তালিকায় শীর্ষে ছিল তালিকাভূক্ত কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির দর বেড়েছে ২৬ দশমিক ৪৮ শতাংশ। পাঁচ কার্যদিবসে কোম্পানিটির মোট ১৩ কোটি ৮০ লাখ ১৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। সূত্র: ডিএসই।

    ডিএসইতে বৃহস্পতিবার প্রগতি লাইফ শেয়ারের সর্বশেষ দর ছিল ১৩৯ টাকা, যা আগের দিনের চেয়ে ৬ টাকা ২০ পয়সা বা ৪ দশমিক ৬৭ শতাংশ বেশি। সমাপনী দরও ছিল ১৩৯ টাকা। এদিন ১ হাজার ৫৪৭ বারে কোম্পানিটির মোট ২ লাখ ৮৮ হাজার ৮০৯টি শেয়ার লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৯১ টাকা ও ১৬৫ টাকা ৭০ পয়সা।

    প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ মাইনাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৬ হিসাব বছর থেকে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ হালনাগাদ প্রাসঙ্গিক বিভিন্ন তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।

    দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন ২০১৯) প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের জীবন বীমা তহবিল ৫ কোটি ৫৮ লাখ ৫০ হাজার টাকা বেড়ে ৫৬৫ কোটি ৭ লাখ ৬০ হাজার টাকায় দাঁড়িয়েছে। প্রথমার্ধে (জানুয়ারি-জুন) এ তহবিল বেড়েছে ১০ কোটি ১৩ লাখ ৫০ হাজার টাকা। ২০১৮ হিসাব বছরের প্রথমার্ধ ও দ্বিতীয় প্রান্তিকে প্রবৃদ্ধি ছিল যথাক্রমে ২২ কোটি ১৩ লাখ ৮০ হাজার ও ১০ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকা।

    বর্তমানে প্রগতি লাইফের মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৩৩ লাখ ৪৯ হাজার ১৭৫। কোম্পানিটির পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে। এ-সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ আগস্ট সকাল সাড়ে ১০টায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কমপ্লেক্স (কেআইবিসি) মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ১৭ জুলাই এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল।

    আরও পড়ুন: লভ্যাংশের ওয়ারেন্ট পাঠিয়েছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স