20.7 C
Dhaka
ডিসেম্বর ১৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
লীড নিউজ শিরোনাম শেয়ার বাজার

লভ্যাংশের ওয়ারেন্ট পাঠিয়েছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশের ওয়ারেন্ট পাঠিয়েছে। সূত্র: ডিএসই।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা, আগের বছরে যা ছিল ৪ টাকা ২৭ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৬৮ টাকা ২৯ পয়সা, এক বছর আগে যা ছিল ৮০ টাকা ৫২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পপুলার লাইফ ইন্স্যুরেন্স।

সর্বশেষ রেটিং অনুসারে, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-ওয়ান’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর)।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৬০ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৬ কোটি ৪ লাখ ২৮ হাজার ৩৫৮। এর ২৮ দশমিক ৯২ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। এছাড়া ৭ দশমিক ৮৪ শতাংশ শেয়ার প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, দশমিক ২১ শতাংশ বিদেশী ও ৬৩ দশমিক শূন্য ৩ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে। উল্লেখ্য, কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

আরও পড়ুন: আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে তিন কোম্পানি

Print Friendly, PDF & Email

আরো খবর »

বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল জিয়া: প্রধানমন্ত্রী

*

২০৩৫ সালে জনসংখ্যায় শীর্ষ ১০ শহরে থাকবে ঢাকা

*

প্রথম প্রান্তিকে ইপিএস কমেছে একটিভ ফাইনের

Tanvina