হোম আর্কাইভ শেয়ারবাজারে শীর্ষে থাকা ৩০ কোম্পানির একটি স্কয়ার ফার্মা লিমিটেড

শেয়ারবাজারে শীর্ষে থাকা ৩০ কোম্পানির একটি স্কয়ার ফার্মা লিমিটেড

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 7:24 pm
91
0
Square FARMA

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষধ ও রসায়ন (ফার্মাসিউটিক্যাল অ্যান্ড কেমিক্যালস্) খাতের কোম্পানি স্কয়ার ফার্মা লিমিটেড শীর্ষে থাকা ৩০ কোম্পানীর একটি। গত এক বছরে কোম্পানির শেয়ার মূল্য ছিল ২৪৪.৯ – ২৮৪.৬ টাকা যার গত সপ্তাহে সমাপনী মূল্য ছিল ২৫১.৭ টাকা।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৯) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩.৯৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩.৭৭ টাকা। এদিকে নয় মাসে (জুলাই’১৮-মার্চ’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১১.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১১.২০ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮১.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩৪ টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩৬ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাস সহ মোট ৪৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১৫.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল (এনএভি) ৭৮.৪১ টাকা, ৩১ মার্চ ২০১৮ বছর শেষে নীট প্রফিট ছিল ১১,৫৯৩,৯৬০,০০০ টাকা এবং লভ্যাংশ দিয়েছে ৪৩ শতাংশ।

কোম্পানিটি ১৯৯৫ সালে ৭,৮৯০,০০০,০০০ টাকা পরিশোধিত মূলধন নিয়ে শেয়ার বাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ’এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

আরও পড়ুন, বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে তিন কোম্পানি