19.6 C
Dhaka
ডিসেম্বর ১৬, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য শিরোনাম শীর্ষ সংবাদ

আবারো বাড়লো স্বর্ণের দাম

ডেস্ক রির্পোট: আবারও বাড়লো স্বর্ণের দাম। বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে, ৬ আগস্ট ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা দিয়েছিলো সংগঠনটি।

আজ বৃহস্পতিবার থেকে কার্যকর হতে চলা এই বর্ধিত মূল্য অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম বেড়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬২ টাকা এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৩৪৭ টাকায় বিক্রি হবে। এ ছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ আগের দামে অর্থাৎ ২৭ হাজার ৯৯৩ টাকা এবং ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম বাড়িয়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আন্তর্জাতিক বাজারে ক্রমাগত স্বর্ণের দাম ঊর্ধ্বমুখী রয়েছে। ফলে দেশীয় বাজারে বেড়েছে স্বর্ণের দাম। এ কারণে সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সর্বশেষ ২৪ জুলাই ও ৬ আগস্ট বাড়ানো হয় স্বর্ণের দাম। প্রতিবারই ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ায় সংগঠনটি।

Print Friendly, PDF & Email

আরো খবর »

মহান বিজয় দিবস আজ

*

গাজীপুরে ফ্যান কারখানায় আগুনে নিহত ১০

*

রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতির সাক্ষাৎ

*