হোম কর্পোরেট সংবাদ ঢাকায় ‘ইগলু ইয়ুথ লিডারশিপ কনক্লেভ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

    ঢাকায় ‘ইগলু ইয়ুথ লিডারশিপ কনক্লেভ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:06 pm
    191
    0

    দিনব্যাপী ‘ইগলু ইয়ুথ লিডারশিপ কনক্লেভ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয় গতকাল শনিবার (০৩ আগস্ট), ঢাকার বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে। দেশের ভবিষ্যৎ নেতৃত্বদানে আগ্রহী তরুণদের ‘সফট স্কিলস’ উন্নয়নের লক্ষ্যে কমিউনিকেশন্স ফার্ম র’দিয়া আইএনসি, সুশিক্ষায় স্বপ্নবুননের প্ল্যাটফর্ম ড্রিম ডিভাইজার এর সহযোগিতায় কর্মশালাটি আয়োজিত হয়। লিডারশিপ কনক্লেভটি একটি বিশেষ ধারাবাহিক উন্নয়ন কর্মসূচী যা তরুণদের নেতৃত্বগুণ অর্জনে প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা উন্নয়নে যথাযথ ভূমিকা পালন করে। ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের নেতৃত্বের উন্নয়ন ও বিকাশে সহযোগিতার জন্য ছিল ডোমেন এক্সপার্ট ও বিশেষজ্ঞ প্রশিক্ষকদের সমন্বয়ে ইন্টারেক্টিভ প্লাটফর্ম। একইসাথে প্রশিক্ষণার্থী তরুণরাও নিজেদের অভিজ্ঞতা শেয়ার করার সুযোগ পান।

    কর্মশালাটি উচ্চাকাঙ্খী শিক্ষার্থী, নবীন ও তরুণ পেশাজীবী এবং উদ্যোক্তাদের জন্য ছিল একটি আদর্শ সুযোগ যারা ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বদান ও চ্যালেঞ্জের মোকাবেলা করতে চায়। এই লিডারশিপ কনক্লেভ তাদের দক্ষতাকে পরবর্তী স্তরের নিয়ে যেতে সাহায্য করবে। ২০ থেকে ৩৫ বছর বয়সীদের মধ্য থেকে শিক্ষা, অভিজ্ঞতা এবং আগ্রহের বিবেচনায় নির্বাচিত ২০০ জন এই কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পান। বিশিষ্ট অর্থনীতিবিদ বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগে অধ্যাপক (অনারারী) ড. আতিউর রহমান কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। সমাপনী অধিবেশনে তরুণ রাজনীতিবিদ ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ‘গেস্ট অব অনার’ হিসাবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইডিএফসি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জি. সরওয়ার ভূইয়া এবং এইমস অফ বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াওয়ার সায়ীদ।

    কর্মশালায়, জিএম কামরুল হাসান, গ্রুপ সিইও, ইগলু আইসক্রিম, ডেইরি অ্যান্ড ফুড লিমিটেড, প্রধান অতিথি বক্তা এবং খন্দকার মোহাম্মদ জামান হোসেন, উপ-মহাব্যবস্থাপক – বিজনেস ডেভলপমেন্ট, টুভ সুড, এমএমআর শোহাগ, এমপাওয়ারার ও বিজনেজ কনসাল্টেন্ট এবং চৌধুরী কায়সার মোহাম্মদ রিয়াদ, সেলফ-হেল্প এডুকেশনার, লাইফ কোচ এবং এনএলপি প্রশিক্ষক অতিথি বক্তা ছিলেন। কর্মশালায় বক্তরা তাদের মূল্যবান অভিজ্ঞতা অংশগ্রহণকারীদের সাথে শেয়ার করেন। কর্মশালাটি পৃষ্ঠপোষকতা করে শিওরক্যাশ। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও অ্যাড’স অব বাংলাদেশ এই কর্মশালার যথাক্রমে নলেজ ও আউটরেচ পার্টনার। মিডিয়া পার্টনার হিসেবে ছিল ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি), নিউ এজ, যুগান্তর, বাংলা ট্রিবিউন,  এশিয়ান টিভি ও জাগো এফএম।

    আরও পড়ুন:

    টিটিএবির নতুন চেয়ারম্যান হলেন শাহ মঈনুদ্দীন