হোম শিরোনাম আরএকে সিরামিক্স এর দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

    আরএকে সিরামিক্স এর দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 2:00 pm
    51
    0
    rak siramik

    শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সূত্র: ডিএসই।

    সূত্র মতে, দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৩৪ টাকা।

    এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’১৯) শেয়ার প্রতি সমন্বিত আয় ( ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৩ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.২০ টাকা।

    প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৯) কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪৮ পয়সা। কনসলিডেটেড শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ১৮ টাকা ৪২ পয়সা।

    ৩১ ‍ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাসসহ মোট ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

    সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.২৯ টাকা। ৩১ ‍ডিসেম্বর ২০১৮ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৯৭ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১.৪৬ টাকা।

    উল্লেখ্য, কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘ এ’  ক্যাটাগরিতে অবস্থান করছে।

    আরও পড়ুন: শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের পরিচালক