হোম শিরোনাম বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে ইসলামী ব্যাংক

    বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে ইসলামী ব্যাংক

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:02 pm
    80
    0
    islami bank

    শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেড  ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে। সূত্র: ডিএসই।

    সূত্র মতে, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯২ পয়সা। আগের হিসাব বছর সম্মিলিত ইপিএস ছিল ৩ টাকা ৬ পয়সা। ৩১ ডিসেম্বর ২০১৮ সম্মিলিতভাবে ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৫ পয়সা। এক বছর আগে সম্মিলিত এনএভিপিএস ছিল ৩১ টাকা ৪৭ পয়সা।

    এদিকে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৯) ইসলামী ব্যাংকের সম্মিলিত ইপিএস হয়েছে ৪০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৬ পয়সা। ৩১ মার্চ ব্যাংকটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৮৭ পয়সা, এক বছর আগে যা ছিল ৩১ টাকা ৮৩ পয়সা।

    গতকাল ডিএসইতে ইসলামী ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ২২ টাকা ৬০ পয়সা, আগের দিনের চেয়ে যা শূন্য দশমিক ৪৪ শতাংশ বেশি। সমাপনী দর ছিল ২২ টাকা ৫০ পয়সা। দিনভর শেয়ারটির দর ২২ টাকা ৪০ পয়সা থেকে ২২ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২১ টাকা ৯০ পয়সা ও ২৮ টাকা ৪০ পয়সা।

    আরও পড়ুন: ৩ কোম্পানির পর্ষদ সভা আজ