হোম শিরোনাম রাজশাহীতে তেলবাহী ট্রেনের ৮ বগি লাইনচ্যুত

    রাজশাহীতে তেলবাহী ট্রেনের ৮ বগি লাইনচ্যুত

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 12:50 pm
    109
    0

    অনলাইন ডেস্ক:
    রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছিতে তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রাজশাহীর বিভিন্ন রুটের ট্রেনের যাত্রা বাতিল করেছে। এই পথে পুনরায় ট্রেন চালু হতে বিকাল গড়িয়ে যাবে বলে ধারণা দিয়েছে রেলওয়ে।

    এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তেলবাহী ট্রেনের লাইনচ্যুত আটটি বগির মধ্যে আজ সকাল ৯টা পর্যন্ত মাত্র তিনটি বগি উদ্ধার করতে পেরেছে পাবনার ঈশ্বরদী থেকে আসা রিলিফ ট্রেন।

    রাজশাহী রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার আব্দুল করিম জানান, সকালে রাজশাহী থেকে ঢাকাগামী বিরতিহীন আন্তঃনগর বনলতা এক্সপ্রেস, ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস ও কপোতাক্ষ এক্সপ্রেস, রাজবাড়ীগামী রূপসা এক্সপ্রেস, নীলফামারীগামী তিতুমীর এক্সপ্রেস এবং বিভিন্ন রুটে চলাচলকারী লোকাল ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

    ‘সবগুলো ট্রেনের বগি উদ্ধার করে এই পথে পুনরায় ট্রেন চালু করতে বিকাল পর্যন্ত সময় লাগবে বলে মনে হচ্ছে’, যোগ করেন স্টেশন মাস্টার।

    কর্পোরেট সংবাদের অন্যান্য খবর>>
    আতঙ্কে শেয়ার ছাড়ছেন বিনিয়োগকারীরা
    পাপুয়া নিউ গিনিতে উপজাতির মধ্যে সংঘর্ষ; নিহত ২৪

    এর আগে বুধবার রাতে তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুতের ঘটনায় পশ্চিমাঞ্চল রেলের প্রকৌশল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ ছাড়া ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

    গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হলিদাগাছিতে তেলবাহী ট্রেনের আটটি বগি লাইনচ্যুতের ঘটনার পর থেকে ঢাকাসহ সারা দেশের সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রাত সাড়ে ৯টায় ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করলেও বৃষ্টির কারণে তা ব্যহত হচ্ছে বলে জানিয়েছে উদ্ধারকারী দল।

    সরদহ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার নাজনিন আক্তার জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে ঈশ্বরদী থেকে রাজশাহীর হরিয়ানে যাচ্ছিল। পথে হলিদাগাছি রেলগেটের পশ্চিমে দিঘলকান্দি ঢালানের কাছে ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তিনি জানান, লাইনচ্যুত বগিগুলো রেখে তেলবাহী ট্রেনটি রাতেই দুর্ঘটনাস্থল থেকে হরিয়ানে চলে গেছে।

    রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম জানান, দুর্ঘটনার পর থেকে রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বুধবার রাত থেকে এ পর্যন্ত রাজশাহীর বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। এ ছাড়া ঢাকা থেকে বুধবার রাতে রাজশাহী অভিমুখে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন সিল্কসিটি নাটোরের আব্দুলপুরে এবং বনলতা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর আড়ানিতে আটকা পড়েছে।

    আরও পড়ুন :৫ম বারের মতো শ্রেষ্ঠ এসপি’র উপাধি লাভ করলেন হারুন