30.2 C
Dhaka
নভেম্বর ১৮, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিরোনাম শেয়ার বাজার

মূল্য সংবেদনশীল তথ্য নেই ঢাকা ইন্স্যুরেন্সের

Dhaka insurance

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি ঢাকা ইন্স্যুরেন্স কোং লিমিটেডের শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। সূত্র: ডিএসই।

সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

গত ৭ জুলাই কোম্পানির শেয়ারদর ছিল ৩২ টাকা ৪০ পয়সা, যা গত ৯ জুলাইয়ে লেনদেন হয় ৩৭ টাকা ৬০ পয়সায়। এ হিসাবে তিন কার্যদিবসে কোম্পানিটির দর বেড়েছে পাঁচ টাকা ২০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে ‍বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পনিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৮৮ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৪ টাকা ৬ পয়সা (পুনর্মূল্যায়নের পর) ও ১৯ টাকা ২৫ পয়সা (পুনর্মূল্যায়ন ছাড়া)। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এনএভিপিএস ছিল ১৮ টাকা ৭৫ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ঢাকা ইন্স্যুরেন্স। ২০১৬ হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এদিকে প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৯) ঢাকা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৫৩ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৪০ পয়সা। ৩১ মার্চ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ টাকা ৫৫ পয়সা।

আরও পড়ুন: ব্লক মার্কেটে ১৫ কোম্পানির ৫ কোটি টাকার লেনদেন

আরো খবর »

এমবি ফার্মাসিউটিক্যালসের বোর্ড সভার তারিখ ঘোষণা

Tanvina

২০২০ সালে পুঁজিবাজার ২৪ দিন বন্ধ থাকবে

Tanvina

আইসিসি রায় দিলে সু চি গ্রেফতার হবেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

*