হোম খেলাধূলা ভারতকে হারিয়ে ফাইনালে নিউজিল্যান্ড

    ভারতকে হারিয়ে ফাইনালে নিউজিল্যান্ড

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:03 pm
    176
    0
    নিউজিল্যান্ড

    স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের ২য় সেমিফাইনালে ভারতকে ১৮ রানে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২২১ রানে অলআউট হয়ে যায় ভারত।  ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে এবারই সবচেয়ে ফেভারিট দল হিসেবে এসেছিলো ভারত। তাদের সামর্থ্য সম্পর্কে ক্রিকেট ভক্তদের ধারণা এমন ছিলো যে, এই আসরের অন্যতম শক্তিশালী দল ইংল্যান্ডের দেয়া ৩৩৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হওয়ার পর ম্যাচ পাতানোর সন্দেহ জাগে দলটির বিরুদ্ধে! ভাবখানা এমন, এই রান তাড়া করা কোনো ঘটনাই না কোহলি-রোহিতদের জন্য। অথচ আজ নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে তারা ১৮ রানে হারলো।

    এরমধ্য দিয়ে শেষ হয়ে গেল ভারতের বিশ্বকাপ যাত্রা। দাপুটে দলটিকে ফিরতে হচ্ছে শূন্য হাতেই। ফাইনাল না খেলেই! অন্যদিকে লিগপর্বের শুরুতে ভালো করলেও শেষ দিকের ব্যর্থতায় রান রেটের ব্যবধানে সেমিফাইনালে ওঠা নিউজিল্যান্ড চলে গেল ফাইনালে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলটির মুখোমুখি হবে কেন উইলিয়ামসনের দল।

    এর আগে ২৩৯ রানে থেমে যখন মাঠ ছাড়ছিলেন স্যান্টনার ও বোল্ট তখন ওল্ড ট্রাফোর্ডে তুমুল হর্ষধ্বনি। পুরো স্টেডিয়ামটায় ভারতের সমর্থকদের উল্লাস। আধা ঘণ্টার মধ্যে সেই উল্লাস পরিণত হলো সুনসান নীরবতায়। প্রথম চার ওভারে স্কোরটা দেখুন, ছয় রানে তিন উইকেট নেই। ফিরে গেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও কে এল রাহুল। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারত ধুঁকছে কিউইদের বিরুদ্ধে। বোল্ট আর হেনরি মিলে রীতিমতো তছনছ করে দিয়েছেন ভারতের টপঅর্ডার। ঋষভ পন্তও ফিরে গেছেন। তাই বেশ বিপদে আছে ভারত।

    তবে সপ্তম উইকেট মহেন্দ্র সিং ধোনি ও রবিন্দ্র জাদেজা লড়াই করছেন। ৩৮ ওভার শেষে ভারতের রান ছয় উইকেটে ১৩১ রান। এমন একটি প্রত্যাবর্তন সম্ভবত অধিনায়ক কেন উইলিয়ামসনও আশা করেননি। এভাবেও ম্যাচে ফিরে আসা যায়। অথচ গতকাল বৃষ্টিবিঘ্নিত ম্যাচ আর আজ বুধবারের রিজার্ভ ডে-তেও নিউজিল্যান্ডের পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। আট উইকেট হারিয়ে ২৩৯ রান করে নিউজিল্যান্ড।

    আরও পড়ুন:

    চাকরি হারালেন বাংলাদেশের ক্রিকেট কোচ স্টিভ রোডস