25.1 C
Dhaka
নভেম্বর ১৫, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা শিরোনাম

শুরুতেই চরম ব্যাটিং বিপর্যয়ে ভারত

ভারতে

স্পোর্টস ডেস্ক:ম্যানচেস্টারে বৃষ্টি বিঘ্নিত দু’দিনের সেমি-ফাইনাল! গতকাল মঙ্গলবারের ম্যাচ গড়ায় আজ। এর আগে মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। গতকাল বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় স্কোরবোর্ডে ৪৬.১ ওভার শেষে কিউইদের রান ছিল ২১১/৫। আজ রিজার্ভ ডে-তে এখান থেকেই শুরু হয় খেলা। শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করে নিউজিল্যান্ড। ভারতের সামনে টার্গেট ২৪০ রানের।

বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ড শিবিরে প্রথম ধাক্কা দেন জশপ্রীত বুমরাহ। মার্টিন গাপটিলকে এক রানে ফেরান বুমরাহ। দুরন্ত ক্যাচ ধরেন কোহলি। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বাঁধেন হেনরি নিকলস। দ্বিতীয় উইকেটে ৬৮ রান যোগ করেন তাঁরা। ২৮ রানে জাদেজার বলে বোল্ড হয়ে ফেরেন নিকলস।

কিউই অধিনায়ক উইলিয়ামসন ৯৫ বলে ৬৭ রান করে আউট হন। জিমি নিশামও বেশিক্ষণ টিকতে পারলেন না ১২ রানে ফিরলেন তিনি। তবে দুরন্ত ব্যাটিং করলেন রস টেলর। কলিন ডি গ্র্যান্ডহোম ১৬ রান করে আউট হন। মঙ্গলবার ৪৬.১ ওভার পর বৃষ্টি নামে ম্যাঞ্চেস্টারে। তখন নিউ জিল্যান্ডের স্কোর ছিল ২১১/৫। ৬৭ রানে অপরাজিত রস টেলর। সঙ্গে ৩ রানে ক্রিজে ছিলেন টম ল্যাথাম। এরপর শুরু হয় বুধবারের খেলা।

৭০ করে জাদেজার দুরন্ত থ্রোতে রান আউট হয়ে ফিরে যান রস টেলর। কিউইদের ইনিংসে সর্বোচ্চ রান করেন তিনিই। ১০ রানে টম ল্যাথামকে তুলে নিলেন ভুবি। ম্যাট হেনরিকেও তুলে নিলেন ভুবনেশ্বর কুমার। শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করে নিউ জিল্যান্ড।

ভারতের সামনে টার্গেট ২৪০ রানের। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ৩টি উইকেট নিলেন। জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহল এবং রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন।

শুরুতেই বড়সড় ধাক্কা খেল ভারতীয় ব্যাটিং। দুরন্ত ছন্দে থাকা রোহিত শর্মাকে (১) ফেরালেন ম্যাট হেনরি। বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হয়ে গিয়েছে ‘হিটম্যান’-এর। ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে টানা তিনটি ম্যাচে সেঞ্চুরি করা রোহিত এ দিন আগেই ফিরে গেলেন। ‘ল অফ অ্যাভারেজ’ মিলে গেল তাঁর ক্ষেত্রে।

বিরাট কোহালিও ফিরে গেলেন মাত্র এক রানে। বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে আউট হলেন ভারত অধিনায়ক। লোকেশ রাহুলও ফেরেন হেনরির বলে। এর পর কিছুটা থিতু হওয়ার পরও ২৫ বলে ৬ রানে আউট হন কার্তিক। প্রচণ্ড চাপে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের রান ১৩ ওভারে ৪ উইকেটে ৩৭ রান টিম ইন্ডিয়ার।

আরও পড়ুন:

চাকরি হারালেন বাংলাদেশের ক্রিকেট কোচ স্টিভ রোডস

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

দেশে ফিরেছেন নির্যাতিতা সেই সুমি

*

ঘুষ ঝুঁকিতে বাংলাদেশ প্রথম!

*

প্রথম দিনে ৩শ’ ২৩ কোটি টাকার কর রাজস্ব আয়

*