30.2 C
Dhaka
নভেম্বর ১৮, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
লীড নিউজ শিরোনাম শেয়ার বাজার

পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পিপলস ইন্সুরেন্স

peoples insurance

শেয়ার বাজার ডেস্ক: পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি পিপলস ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। সূত্র: ডিএসই।

সূত্র মতে, কোম্পানিটির পর্ষদ সভা আগামী ১৫ জুলাই, বিকেল ৩টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন, ২০১৯ সমাপ্ত সময়ের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৬ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

সুপারিশকৃত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১ আগস্ট বেলা সাড়ে ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করে এক টাকা ৫৬ পয়সা এবং ৩১ ডিসম্বেরে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ২৫ টাকা ৮৭ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে দুই টাকা ২০ পয়সা ও ২৫ টাকা ৩১ পয়সা।

এদিকে গতকাল ডিএসইতে শেয়ারদর দুই দশমিক ৬৫ শতাংশ বা ৬০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২২ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ২২ টাকা। দিনজুড়ে ছয় লাখ ৫৭ হাজার ২৩৬টি শেয়ার মোট ৫১১ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ৪৮ লাখ ৩০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ২১ টাকা ৭০ পয়সা থেকে সর্বোচ্চ ২৩ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৫ টাকা ৮০ পয়সা থেকে ২৮ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটি ১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির ২০০ কোটি অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪৬ কোটি ২০ লাখ টাকা।

আরও পড়ুন: পর্ষদ সভার তা রিখ ঘোষণা করেছে গ্রামীনফোন

আরো খবর »

ব্লক মার্কেটে সাড়ে ৩ কোটি টাকার লেনদেন

Tanvina

৪ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Tanvina

২০২০ সালে পুঁজিবাজার ২৪ দিন বন্ধ থাকবে

Tanvina