25.1 C
Dhaka
নভেম্বর ১৫, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

একাধিক দেশে নিষিদ্ধ ’পাবজি’ গেম

PUBG

ডেস্ক রির্পোট: অল্পবয়সীদের মধ্যে বাড়ছে হিংসা। ভার্চুয়াল জগতের মোহে তারা সরে যাচ্ছে বাস্তবতা থেকে। এই অভিযোগে এর আগেও বিশ্বের একাধিক দেশে নিষিদ্ধ হয়েছে PUBG। এ বার সেই দেশগুলির তালিকায় নাম উঠল জর্ডানের। ক্ষতিকর প্রভাবের জন্য নিষিদ্ধ করা হল এই অনলাইন গেম।

জর্ডানের টেলিকম নিয়ন্ত্রক কর্তৃপক্ষের দাবি ব্যবহারকারীদের উপর কুপ্রভাবের জেরেই সরকারি ভাবে নিষিদ্ধ করা হল এই গেম।

এ দিকে জর্ডানে যথেষ্ট জনপ্রিয় PUBG। দেশের যুবসমাজের মধ্যে এই গেমের জনপ্রিয়তা তুঙ্গে। এই নিয়ে এর আগেও উদ্বেগ প্রকাশ করেছিল সেই দেশের টেলিকম কর্তৃপক্ষ। জর্ডনের মনোবিদদের দাবি, খেলার সময়ে অন্য খেলোয়াড়দের নৃশংসভাবে হত্যা করাই এই গেমের নিয়ম। এই ধরনের গেম-প্লে অল্পবয়সীদের মধ্যে হিংসার জন্ম দিতে পারে। তার পরেই PUBG নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইতিপূর্বেই ইরাক ও নেপালে নিষিদ্ধ করা হয়েছে PUBG। ভারতের গুজরাটেও নিষিদ্ধ এই গেম। ইন্দোনেশিয়ার আচে-তে নিষিদ্ধ এই গেম।

PUBG বা প্লেয়ার আননোনস্ ব্যাটেলগ্রাউন্ড সারা বিশ্বেই তুমুল জনপ্রিয়। বিশ্বজুড়ে প্রায় ৪০ কোটি অ্যাকাউন্ট আছে এই গেমে। প্রতি মাসে বিশ্বের প্রায় ২৭ কোটি মানুষ নিয়মিত এই গেম খেলেন। স্মার্টফোনে ইন্টারনেট সহজলভ্য হয়ে যাওয়ায় আরও জনপ্রিয়তা পেয়েছে এই অনলাইন গেম।

পেশা হিসাবেও অনেকে বেছে নিচ্ছেন PUBG খেলা। ভারত-সহ বিভিন্ন দেশেই পাবজি নির্মাতা বা অন্যান্য সংস্থার নিয়মিত টুর্নামেন্টের আয়োজন করে। টুর্নামেন্টে জয়ী হলে থাকে মোটা অঙ্কের টাকা জেতার সুযোগ। সেই কারণে আরও এই গেমের দিকে ঝুঁকছে অল্পবয়সীরা।

আরও পড়ুন:

স্মার্টফোনে এই অ্যাপ থাকলে আনইনস্টল করুন এখনই

গ্রামীণ-রবির ব্যান্ডউইথ কমানোর নির্দেশ

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

স্মার্টফোনের যেসব অ্যাপ বিপজ্জনক

*

ফিঙ্গারপ্রিন্ট লকের সাহায্যে সুরক্ষিত রাখুন হোয়াটসঅ্যাপ চ্যাট!

*

জেনে নিন; অনলাইনে জিডি করবেন যেভাবে

*