25.1 C
Dhaka
নভেম্বর ১৫, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

সি পার্লের শেয়ার লেনদেন শুরু ১৬ জুলাই

royal sea pal

শেয়ারবাজার ডেস্ক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া সম্পন্নকারী সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ১৬ জুলাই (মঙ্গলবার)  শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এন’ ক্যাটাগরির শেয়ারটির ট্রেডিং কোড হবে ‘SEAPEARL’। আর কোম্পানি কোড হবে ২৯০০৪। সূত্র: ডিএসই।

সূত্র মতে, গত ২৬ জুন কোম্পানির আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সিডিবিএলের মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা হবে। এখন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে কোম্পানিটি তালিকাভুক্তির অনুমোদন পেলে শিগগিরই কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে।

এর আগে ২৩ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়। এর আগে বিএসইসির ৬৭৬তম সভায় আইপিও অনুমোদন দেয়া হয়।

জানা যায়, এর আগে বিএসইসি‘র ৬৭৬তম সভায় কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথিমক গণ প্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয়া হয়।

আইপিওর মাধ্যমে কোম্পানিটির উত্তোলনযোগ্য ১৫ কোটি টাকার মধ্যে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার ৩০০ টাকা দিয়ে হোটেলের ১৫৭টি রুমের আসবাবপত্র ক্রয় ও ফিনিশিংয়ের কাজে ব্যবহার করা হবে। এছাড়া ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা দিয়ে জমি ক্রয় ও ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার ৭০০ টাকা দিয়ে আইপিও ব্যয় নির্বাহ করা হবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

আরও পড়ুন: শক্তিশালী পুঁজিবাজার গঠনে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

প্রিন্ট করুন প্রিন্ট করুন

আরো খবর »

এশিয়ার সেরা ব্র্যান্ড পদক পাচ্ছে সুহৃদ ইন্ডাস্ট্রিজ

*

সেকেন্ডারি ও প্রাইমারি মার্কেটে নতুন সার্কিট ব্রেকার কার্যকরের নির্দেশ

Tanim

বিএসইসি’র বিচক্ষণতায় ধরা পড়লো শেফার্ড ইন্ড্রাস্ট্রিজের প্রতারণা

Tanim