30.2 C
Dhaka
নভেম্বর ১৮, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য কর্পোরেট ক্রাইম প্রেস রিলিজ শিরোনাম

বিভিন্ন অপরাধে ১৭টি প্রতিষ্ঠানকে ১.০৩ লক্ষ টাকা জরিমানা

DNCRP-2

কর্পোরেট সংবাদ ডেস্ক: বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৭ জন কর্মকর্তার নেতৃত্বে চট্টগ্রাম মহানগর, টাঙ্গাইল, দিনাজপুর, নরসিংদী, সিলেট, হবিগঞ্জ ও নোয়াখালীতে বাজার তদারকি করা হয়।

দেশব্যাপী ৭টি বাজার তদারকির মাধ্যমে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রির অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে ৪১,০০০/- (একচল্লিশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রি ও প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ৬২,০০০/- (বাষট্টি হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় এবং ৭ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ১৫,৫০০/- (পনের হাজার পাঁচশত) টাকা প্রদান করা হয়।

গত ২৩ জুন ২০১৯ তারিখে ৭টি বাজার তদারকি ও ৭টি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ১৭টি প্রতিষ্ঠানকে মোট ১,০৩,০০০/- (এক লক্ষ তিন হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং আদায়কৃত জরিমানা হতে ৭ জন অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ১৫,৫০০/- (পনের হাজার পাঁচশত) টাকা প্রদান করা হয়। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটলিয়ন, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর, শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন: এমটিবি এবং গাল্ফ এক্সচেঞ্জ কোম্পানী, কাতার-এর মধ্যে চুক্তি স্বাক্ষর

আরো খবর »

আইসিসি রায় দিলে সু চি গ্রেফতার হবেন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

*

পেঁয়াজ পৌঁছাবে মঙ্গলবার: বাণিজ্য সচিব

*

ইউরোপের ৪ দেশ থেকে আসছে পেঁয়াজ

*