29 C
Dhaka
জুলাই ১৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

পুঁজিবাজারের বিনিয়োগকারীদের প্রত্যাশা অনুযায়ী বাজেট হওয়ায় অর্থমন্ত্রীকে ডিএসই’র অভিনন্দন

dse ‍a

শেয়ারবাজার ডেস্ক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী ২০১৯-২০ অর্থবছরের জন্য পাঁচ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রথম বছর তার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে দেশের অর্থনীতিতে চাহিদা বৃদ্ধি, শিল্পোন্নয়ন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ বিনির্মাণে ১৬ কোটি মানুষের স্বপ্ন পূরণের অঙ্গীকারে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে বিশেষ করে ২০৪১ সালকে লক্ষ্য রেখে প্রণয়ন করায় প্রধানমন্ত্রীকে ঢাকা স্টক এক্সচেঞ্জ ধন্যবাদ জানায়।

একই সঙ্গে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রথমবারের মতো জাতীয় বাজেট সংসদে উপস্থাপন করায় ডিএসই’র পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। টেকসই ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য আর্থিক খাতের সংস্কার, পুঁজিবাজারের সুশাসন ও প্রণোদনা প্রদান বিষয়ে যে সুপরিকল্পিত কর্মপন্থা ও ব্যবস্থাপনা কৌশল প্রস্তাব করা হয়েছে, সে জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ অভিনন্দন জানিয়েছে।

নতুন বাজেটে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের প্রত্যাশা অনুযায়ী ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দেশের পুঁজিবাজারের সংস্কারমূলক দিকনির্দেশনা ও একগুচ্ছ প্রণোদনা প্রদান করে বিনিয়োগকারীদের প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির সমন্বয় ঘটিয়েছেন।

আরও পড়ুন: সাপ্তাহিক লেনদেনের শীর্ষে ইউনাইটেড পাওয়ার


আরো খবর »

এবি ব্যাংকের বোর্ড সভার পরিবর্তিত তারিখ ১৬ জুলাই

Tanvina

ঈদে পুঁজিবাজার বন্ধ থাকবে ৩ দিন

Tanvina

যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৯ জুলাই

Tanvina