হোম শিরোনাম শেয়ার বিক্রির ঘোষণা দিঘেছেন ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তা

    শেয়ার বিক্রির ঘোষণা দিঘেছেন ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তা

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 9:40 am
    85
    0
    islami bank

    শেয়ারবাজার ডেস্ক: শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট উদ্যোক্তা। সূত্র: ডিএসই।

    সূত্র মতে, উদ্যোক্তা বাংলাদেশ ইসলামী সেন্টার লিমিটেডের হাতে ইসলামী ব্যাংকের মোট ৩৬ লাখ শেয়ার রয়েছে। এর মধ্য থেকে ২ লাখ শেয়ার বিক্রি করবে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি বর্তমান বাজার দরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে (In the Public Market) শেয়ার বিক্রয় সম্পন্ন করবেন বলে জানিয়েছে।

    আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) রেটিং অনুযায়ী কোম্পানিটির দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএএ’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৮ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২ জুন, ২০১৯ পর্যন্ত অন্যান্য তথ্যের আলোকে এই রেটিং করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

    ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৯২ টাকা এবং এককভাবে ৩.৭৭ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩.০৬ টাকা এবং এককভাবে ২.৯১ টাকা।

    সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪.৪৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ২.৯৫ টাকা (নেগেটিভ)।

    কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১৮ জুন সকাল ১১টায় কুর্মিটোলা গল্ফ ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, কোম্পানিটি ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

    আরও পড়ুন: রোববার থেকে স্পট মার্কেটে যাচ্ছে পিপলস ইন্স্যুরেন্স