হোম আইন-আদালত নুসরাত হত্যা মামলার পরবর্তী শুনানি ২০ জুন

নুসরাত হত্যা মামলার পরবর্তী শুনানি ২০ জুন

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 3:33 pm
129
0
নুসরাত হত্যা

কর্পোরেট সংবাদ ডেস্ক: ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। আজ সোমবার (১০ জুন) ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশীদের আদালতে অভিযোগপত্রটি গৃহীত হয়।

এদিকে মামলার ২১ আসামির মধ্যে ৫ জনকে চার্জশিটভুক্ত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। বাকি ১৬ জনের বিরুদ্ধে মামলা আমলে নিয়ে আগামী ২০ জুন চার্জ গঠন ও শুনানির আদেশ দেন বিচারক।অভিযুক্ত ১৬ আসামি হলো- মাদ্রাসা অধ্যক্ষ এসএম সিরাজ উদ্দৌলা, নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, মাকসুদ আলম ওরফে মোকসুদ আলম কাউন্সিলর, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, রুহুল আমিন ও মহিউদ্দিন শাকিল।

Spellbit Limited

সোমবার দুপুর ১২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন আদালতে রাফী হত্যা মামলার আসামিদের আনা হয়।

মামলার শুনানিতে আসামীপক্ষের আইনজীবীদের মধ্যে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন নান্নু, অ্যাডভোকেট বুলবুল আহম্মদ শফিক, অ্যাডভোকেট কামরুল হাসান ২১ আসামির জন্য জামিনের আবেদন করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জনের জামিন নামঞ্জুর করেন এবং বাকি ৫ জনকে মামলা থেকে অব্যাহতি দেন।

অপরদিকে সরকার পক্ষের আইনজীবী (পিপি) হাফেজ আহম্মদ ২১ আসামির জামিন বিরোধীতা করেন। মামলা থেকে অব্যাহতি প্রাপ্ত ৫ আসামিরা হলেন- কেফায়েত উল্যাহ জনি, নুর হোসেন ওরফে হোনা মিয়া, মো. আলা উদ্দিন, মো. শহীদুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম।

এদিকে আদালতপাড়ায় পুলিশের কঠোর নিরাপত্তার কারণে আসামিরা কোনো উশৃঙ্খল আচরণ করতে পারেনি।

আরও পড়ুন:

যুদ্ধাপরাধের ৭০ মামলায় তদন্ত প্রতিবেদন প্রকাশ