হোম খেলাধূলা রানী এলিজাবেথের সঙ্গে মাশরাফিসহ ১০ অধিনায়ক

    রানী এলিজাবেথের সঙ্গে মাশরাফিসহ ১০ অধিনায়ক

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:40 am
    713
    0
    বিশ্বকাপের ১০ অধিনায়ক

    স্পোর্টস ডেস্ক: জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো ক্রিকেটের মহারণ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেটযজ্ঞ। এর আগে বিশ্বকাপে উদ্বোধনীতে লন্ডনের ঐতিহাসিক রাস্তা ‘দ্য মল’-এ আয়োজনের কোনো কমতি ছিলো না।

    নাচ, গান, আতশবাজিতে মত্ত ছিলেন উপস্থিত ৪ হাজার অতিথিসহ বিশ্ববাসী। উদ্বোধনী অনুষ্ঠান শুরুর আগে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা করতে যান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দেশের অধিনায়করা।

    বাকিংহাম প্যালেসে এ সময় তারা রানির সঙ্গে ফটোসেশনে অংশ নেন। যেখানে মাশরাফিকে রানির পেছনে-ই দাঁড়াতে দেখা যায়।

    এছাড়াও বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর অধিনায়কদের সঙ্গে কুশল বিনিময় করেন সদ্য বাবা হওয়া ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি।

    মাশরাফিদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রিন্স হ্যারি আজ ৩০ জুন (বৃহস্পতিবার) ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের টুর্নামেন্ট। আর আগামী ২ জুন (রবিবার) শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

    এবারের বিশ্বকাপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়স্ট ইন্ডিজ, শ্রীলংকা ও আফগানিস্তান এই ১০টি দেশ অংশ নিচ্ছে।

    আর এ ১০টি দলের প্রতিনিধিত্ব করছেন- ইংল্যান্ড (ইয়ন মর্গান) বাংলাদেশ (মাশরাফি বিন মুর্তজা) দক্ষিণ আফ্রিকা (ফাফ ডু প্লেসিস) নিউজিল্যান্ড (কেন উইলিয়ামসন) অস্ট্রেলিয়া (অ্যারন ফিঞ্চ) ভারত (বিরাট কোহলি) পাকিস্তান (সরফরাজ আহমেদ) ওয়েস্ট ইন্ডিজ (জেসন হোল্ডার) শ্রীলংকা (দিমুথ করুনারত্নে) আফগানিস্তান (গুলবাদিন নায়েব)।

    আরও পড়ুন:
    প্রথম ৫০০ রান করবে ওয়েস্ট ইন্ডিজই
    বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আজ মুখোমুখি দ. আফ্রিকা-ইংল্যান্ড