হোম লীড নিউজ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন প্রভাতী ইন্স্যুরেন্সের পরিচালক

শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন প্রভাতী ইন্স্যুরেন্সের পরিচালক

সংবাদটি প্রকাশিত হয়েছে : at 10:36 am
50
0
provati insurance

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক মারুফ সাত্তার আলী শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। সূত্র: ডিএসই।

মারুফ সাত্তার আলী বর্তমানে কোম্পানিটির ২০ লাখ ৭৩ হাজার ৭৩৯টি শেয়ার ধারণ করছে। উক্ত শেয়ার থেকে ৫০ হাজার শেয়ার বিক্রি করবেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি সম্পন্ন হবে।

Spellbit Limited

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক দশমিক দুই শতাংশ বা ৩০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ২৯ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৩০ টাকা পয়সা। দিনজুড়ে তিন লাখ ৮৫ হাজার ১৫৪টি শেয়ার মোট ৩৭৪ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ১৪ লাখ ৯১ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ২৯ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ৩০ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৪ টাকা থেকে ৪৪ টাকা ৯০ পয়সায় ওঠানামা করে।

৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৭৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৫৯ পয়সা।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন ১২৫ কোটি এবং পরিশোধিত মূলধন ২৯ কোটি ৭০ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২০ কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকা।

কোম্পানিটির মোট দুই কোটি ৯৭ লাখ দুই হাজার ৫০৫টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩২ দশমিক ৪২ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৬ দশমিক ৩০ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৫১ দশমিক ২৮ শতাংশ শেয়ার রয়েছে।

আরও পড়ুন: ২ কোম্পানির পর্ষদ সভা আজ