হোম শিরোনাম ঝড়ে বায়তুল মোকাররমের প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ১৫

    ঝড়ে বায়তুল মোকাররমের প্যান্ডেল ভেঙে নিহত ১, আহত ১৫

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 9:36 am
    48
    0

    কর্পোরেট সংবাদ ডেস্ক: রাজধানীতে হঠাৎ ঝড়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অস্থায়ী প্যান্ডেল ভেঙে পড়ে সফিকুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১৫ জন। আহত সবাইকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    গতকাল শুক্রবার (১৭ মে) মাগরিবের নামাজের পর এ ঘটনা ঘটে। নিহত সফিকুল ইসলামের বাড়ি লালমনিরহাটের আদিতমারীতে। তিনি ঢাকায় একটি টায়ারের দোকানে কাজ করতেন।

    Spellbit Limited

    ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ‘বায়তুল মোকাররম মসজিদ থেকে আহত ১৬ জনের মধ্যে শফিকুল (৩৮) নামে একজন মুসল্লির মৃত্যু হয়েছে। ১৫ জন মুসল্লি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতলে চিকিৎসাধীন রয়েছেন।

    ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (মসজিদ ও মার্কেট বিভাগ) মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার বলেন, ‘শুক্রবার দিন মসজিদে প্রচুর লোক হয়, এর মধ্যে রমজান মাস, তাই মসজিদের দক্ষিণ গেটে মুসল্লিদের নামাজের জন্য একটি প্যান্ডেল করা হয়। আজ মাগরিবের নামাজের সময় প্রবল ঝড়ে প্যান্ডেলটি ভেঙে পড়ে যায়। তখন সেখানে ১০০ থেকে ১৫০ জনের মতো মুসল্লি ছিল। এর পর আমরা ১৪-১৫ জন মুসল্লিকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। এর মধ্যে ২-৩ জনের অবস্থা গুরুতর দেখেছি।’

    ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. রাসেল সিকদার বলেন, ‘বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে নামাজের জন্য তৈরি একটি প্যান্ডেল ঝড়ো বাতাসে ভেঙে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে।’

    পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদুল হাসান বলেন, ‘ঝড়ে মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়ে। এ ঘটনায় বেশ কয়েকজন মুসল্লি আহত হয়েছেন। ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালাচ্ছে। তাদের সঙ্গে পল্টন থানা পুলিশও কাজ করছে।

    আরও পড়ুন:
    প্রধানমন্ত্রীকে ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে সৌদি বাদশাহর আমন্ত্রণ
    ঈদ উপলক্ষে ২২ মে থেকে নতুন নোট বিতরণ