হোম বিনোদন সরকারি অনুদানে ৯ চলচ্চিত্র নির্মাণের তালিকা চূড়ান্ত

    সরকারি অনুদানে ৯ চলচ্চিত্র নির্মাণের তালিকা চূড়ান্ত

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 1:45 pm
    101
    0
    চলচ্চিত্র

    বিনোদন ডেস্ক: তথ্য মন্ত্রণালয় থেকে ২০১৮-১৯ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে প্রদেয় অনুদানের বিষয়ে শেষ সভায় কমিটির সকল চলচ্চিত্র ব্যক্তিত্ব যোগ দিয়ে চলচ্চিত্র অনুদান তালিকা চূড়ান্ত করেছে। তথ্যসচিব আবদুল মালেক সভায় সভাপতিত্ব করেন। তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল মঙ্গলবার রাতে একথা জানানো হয়।

    সভায় চলচ্চিত্রকার নাসির উদ্দিন ইউসুফ, মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মিজান ঊল আলম-এর সর্বসম্মতিক্রমে আগে দেয়া ৮টি চলচ্চিত্রের সাথে অভিনেত্রী শমী কায়সার প্রস্তাবিত ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটিও অনুদান তালিকায় অন্তর্ভূক্ত করা হয়।

    Spellbit Limited

    এতে করে ২০১৮-১৯ অর্থবছরে অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য ৯টি চলচ্চিত্র হলো, সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেইসব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ ও শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিসের ‘বিলকিস এবং বিলকিস’, পূরবী মতিনের ‘মেলাঘর’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মোঃ জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’।

    সেইসাথে এ অর্থবছরে অনুদানপ্রাপ্ত ৫টি স্বর্ল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হলো, জান্নাতুল ফেরদৌস আইভি’র ‘খিজিরপুরের মেসি’, জাহিদ সুলতানের ‘মিঠুর একাত্তর যাত্রা’, মো: নাজমুল হাসানের ‘রূপালী কথা’, ফারাশাত রিজওয়ানের ‘শেকল ভাঙার গান’, ও উজ্জ্বল কুমার মন্ডলের ‘ময়না’।

    আরও পড়ুন:
    ‘অভিযাত্রিক’ এ অপুর ভূমিকায় দেখা যাবে না শুভকে
    শাহিদ কাপুরের ‘কবীর সিং’এর ট্রেলার প্রকাশ