হোম কর্পোরেট সংবাদ এসিআই মটরস্ বাজারে নিয়ে এলো অত্যাধুনিক প্রযুক্তির ইয়ানমার কম্বাইন হারভেস্টার

    এসিআই মটরস্ বাজারে নিয়ে এলো অত্যাধুনিক প্রযুক্তির ইয়ানমার কম্বাইন হারভেস্টার

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 4:41 pm
    301
    0
    b

    কর্পোরেট সংবাদ ডেস্ক: কৃষির আধুনিকায়ন ও যান্ত্রিকীকরণের লক্ষ্যে ২০০৭ সাল থেকে এসিআই মটরস্ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এসিআই মটরস্ সম্প্রতি নিয়ে এলো ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করার অত্যাধুনিক মেশিন “ইয়ানমার” কম্বাইন হারভেস্টার। এই আধুনিক হারভেস্টার মানুষের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে আজ ১৭ এপ্রিল ২০১৯ তারিখে ময়মনসিংহ এর ভালুকা উপজেলার ভরাডুবায় এসিআই মটরস্ মাঠ প্রদর্শনীর আয়োজন করে।

    প্রদর্শনীতে “ইয়ানমার” ছাড়াও এসিআই কম্বাইন হারভেস্টার 4LBZ-120 Plus নামে আরেকটি মডেলের হারভেস্টার প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের পরিচালক, শেখ মোঃ নাজিম উদ্দিন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোশারফ হোসেইন, ইয়ানমার জাপান এর কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এর কৃষি প্রকৌশল অনুষদের ছাত্রছাত্রী বৃন্দ, বেশকিছু আগ্রহী ক্রেতা সহ এসিআই মটরস এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

    “ইয়ানমার” কম্বাইন হারভেস্টার দ্বারা ১ ঘণ্টায় ১ একর জমির ধান/গম কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করা যায় এবং জ্বালানী খরচ হয় মাত্র ৭-৮ লিটার ডিজেল। এসিআই কম্বাইন হারভেস্টার 4LBZ-120 Plus দ্বারা একই কাজ করতে সময় লাগে ২ ঘণ্টা। উল্লেখ্য, এই হারভেস্টার জমিতে শুয়ে পড়া ধানও কাটতে পারে।

    কৃষকদের জন্য এসিআই কম্বাইন হারভেস্টার ক্রয়ে বর্তমান সরকার এলাকাভেদে ৫-৭ লক্ষ টাকা উন্নয়ন সহায়তা দিচ্ছে। বিজ্ঞপ্তি

    আরও পড়ুন: উৎসে কর কর্তন যাচাইয়ের লক্ষে যৌথ অভিযান পরিচালনা করছে এনবিআর