হোম তথ্য-প্রযুক্তি সিলেটে ‘ই-কমার্সের ডাক মেলা’ আজ ‘

    সিলেটে ‘ই-কমার্সের ডাক মেলা’ আজ ‘

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 8:50 am
    165
    0

    ডেস্ক রিপোর্ট: ‘ই-কমার্সের ডাক’ স্লোগানে আজ শনিবার নগরীর রেকাবিবাজার সিলেট জিমনেসিয়ামে বসছে আন্তর্জাতিক ও জাতীয় ই-শপের মেলা। দিনব্যাপী এ ই-কমার্স মেলার যৌথ আয়োজন করে বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব)। সকালে মেলার উদ্বোধন করবেন ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও ডাক বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল।

    গতকাল শুক্রবার সিলেট জিমনেসিয়াম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ মোজাম্মেল হক, ই-ক্যাব মেলা আয়োজন কমিটির আহ্বায়ক আসিফ আহনাফ প্রমুখ।

    Spellbit Limited

    সংবাদ সম্মেলনে জানানো হয় মেলা প্রাঙ্গণে থাকছে ৩০টি স্টল। এর মধ্যে দুটি প্যাভিলিয়ন ও তিনটি মিনি প্যাভিলিয়ন। মেলায় অংশ নিচ্ছে দেশে প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর দারাজ।

    মেলায় থাকছে ই-কমার্স ডেলিভারি নেটওয়ার্ক ই-পোস্ট, ই-শপ রকমারি ডটকম, গ্রামীণফোনের ই-কমার্স ভেঞ্চর শপুরা, সিঙ্গার, প্রিয়শপ, নারী উদ্যোক্তাদের ই-কমার্স উদ্যোগ জাতীয় তথ্য আপাসহ, খাসফুড, রেসিজস্ট্রো, স্পিকলার, এএসএল কমার্জ, এটুআই, লেইসফিতা, গিকি সোশ্যাল, ফুডকর্নার, ইভ্যালি, ক্রাফট ভিশন, দিনরাত্রি, ক্রিয়েটিভ আইটি’র মতো নানামাত্রিক অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান।

    সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় ওয়ান টাইম ওটিসি চার্জে ৫০ শতাংশ ছাড় দিয়েছে এসএসএল কমার্জ। ডোমেইন ও হোস্টিংয়ে ৫০০ এমবি থেকে দুই জিবি এবং ইজিয়ার অ্যাপে ৫০০ থেকে দুই হাজার টাকা ছাড় ঘোষণা করেছে রেজিস্ট্রো। মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের ফ্রি ডায়াবেটিস চেকআপ করবে দিনরাত্রি। অ্যাপ ডাউনলোডে ১০০ টাকার শপিং ভাউচার এবং সিলেটের মধ্যে ফ্রি হোম ডেলিভারি ঘোষণা করেছে প্রিয়শপ। প্রতি ঘণ্টায় দুটি করে বই উপহার দেবে রকমারি ডটকম। সোনার নাকফুল উপহারের ঘোষণা দিয়েছে লেইসফিতা ডটকম। ব্লুটুথ হেডফোনে ৫০ শতাংশ ছাড় দিয়েছে ফোনশপবিডি। বিজ্ঞপ্তি

    আরও পড়ুন: হুয়াওয়ের ‘অ্যাডভান্সিং ডিজিটাল বাংলাদেশ ২০১৯’ কর্মশালা অনুষ্ঠিত