হোম খেলাধূলা ১০ বছর পর পাকিস্তানে ফিরছে ক্রিকেট

    ১০ বছর পর পাকিস্তানে ফিরছে ক্রিকেট

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 7:25 pm
    72
    0
    পাকিস্তানে

    স্পোর্টস ডেস্ক: ২০০৯ সালে ৩ মার্চ। মনে আছে তো দিনটার কথা? লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের সামনে সেদিন জঙ্গি হানার শিকার হয়েছিলেন শ্রীলঙ্কা দল। প্রাণহানি হতেই পারত। কিন্তু বরাতজোরে বেঁচে গিয়েছিলন লঙ্কান ক্রিকেটাররা। তবে সেই হামলায় অন্তত ছ’জন লঙ্কান ক্রিকেটার গুরুতর আহত হন। পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্টের টেস্টের তৃতীয় দিন ছিল। এর পরই টেস্ট ম্যাচ বাতিল করা হয়। দেশে ফিরে যায় শ্রীলঙ্কার ক্রিকেট দল। এর পর থেকে দশ বছর আর কোনও দেশ পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে যায়নি।

    বিশ্ব ক্রিকেটের কোনও দেশই পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে রাজি হয়নি। অবশেষে প্রায় দশ বছরের বেশি সময় পর সেই শ্রীলঙ্কাই আবার পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে। এবছর থেকে শুরু হবে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। তারই ম্যাচ খেলতে পাকিস্তানে যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। টেস্ট ম্যাচের সূচি অবশ্য এখনও জানানো হয়নি। তবে দুই বোর্ডের মধ্যে কথা প্রায় পাকা হয়ে গিয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্তা।

    Spellbit Limited

    আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম লেগে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও পাকিস্তান। এই লেগের খেলা শেষ হয়ে যাবে ২০২০ সালের মধ্যেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ পাকিস্তান অ্যাওয়ে হিসাবে খেলবে অজিদের মাঠে। কিন্তু শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিরুদ্ধে তারা ঘরের মাঠে খেলতে চাইছে।

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে এখনও কিছু জানায়নি। তবে শ্রীলঙ্কা দুটি ম্যাচ পাকিস্তানে গিয়ে খেলতে রাজি হয়েছে বলে জানিয়েছে পিসিবি।সূত্র-জি নিউজ।

    আরও পড়ুন: 
    ভারতকে মোকাবেলা করতে প্রস্তুত পাকিস্তান
    আইপিএলে ধোনির ১০০তম ম্যাচ জেতার রেকর্ড